স্বাভাবিক জীবন ওরা পেল না, সন্ত্রাসবাদের পথ ছেড়ে পুলিশ হয়েও রেহাই মিলল মাও হামলায় প্রাণ গেল সেই ৫ পুলিসকর্মীরই

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ সন্ত্রাসবাদের পথ ছেড়ে, সন্ত্রাসবাদীদের বন্দুক ফেলে ওরা হাতে তুলে নিয়েছিল দেশের আইনশৃংখলা দেখার দায়িত্ব। মাওবাদীদের পোষাক ছেড়ে পড়েছিলেন পুলিশের উর্দি। সন্ত্রাসবাদের পথ ছেড়ে ওরা হয়েছিলেন পুলিশ। 
অথচ, ওদেরই প্রাণ গেল সেই মাওবাদীদের হাতে। বুধবার ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়া জেলায় রায়পুর থেকে ৪৫০ কিলোমিটার দূরে অবস্থিত আরনপুরের জঙ্গলের মাঝে পুলিসের ডিস্ট্রিক রিজার্ভ গার্ডের কনভয়ের উপর হামলা হয়। এই হামলার জন্য ৫০ কেজি আইইডি বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। মাওবাদীদের পুতে রাখা মাইন বিষ্ফোরণে যে ১০ পুলিশকর্মীর মৃত্যু হয়, তার মধ্যে ৫ জনই আগে মাওবাদী ছিলেন বলে জানা গেছে। 
সুস্থ জীবনে ফেরার স্বপ্ন নিয়ে ওরা সন্ত্রাসবাদের পথ ছেড়েছিল। আত্মসমর্পণের পর তাঁদের সুস্থ জীবনে ফেরাতেই পুলিসে যোগ দেওয়ার সুযোগ দেওয়া হয়। ২০১৭ সাল থেকে ২০২২ সালের মধ্যেই তাঁরা সকলে ছত্তীসগঢ় পুলিস বাহিনীতে যোগ দিয়েছিলেন। 
কিন্তু, শেষ রক্ষা হল না। সন্ত্রাসবাদীদের হাতেই প্রাণ গেল ওদের। ওরা হলেন হলেন, হেড কন্সটেবল জগা সোদি (৩৫), মুন্না কাডতি (৪০), কন্সটেবল হরিরাম মান্ডবী (৩৬), জগা কাওয়াসি (২২), গোপনিয়া সৈনিক, রাজুরাম কারতম (২৫)।(২৫)। বস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল সুন্দররাজ জানান, নিহত এই ৫ জন অতীতে সক্রিয়ভাবে মাওবাদী হিসাবে কাজ করেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad