বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যু, আহত ২০ - SANGBAD VOICE 9, Where Truth Meets News, Latest News From Bangladesh, India and other Countries

Home Top Ad

Post Top Ad

Monday, July 08, 2024

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যু, আহত ২০


ভয়েস ৯,ঢাকা ব্যুরো: বাংলাদেশের বগুড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের রথযাত্রায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। রবিবার (৭ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে বগুড়া শহরের সেউজগাড়ী আমতলী মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোসাঃ স্নিগ্ধা আখতার গণমাধ্যমকে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান রথযাত্রায় বিদ্যুৎপৃষ্ট হয়ে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ জন নারী ও ২ জন পুরুষ। পরে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, সেউজগাড়ী ইসকন ম‌ন্দির থেকে বিকেল ৫টার দিকে একটি রথযাত্রা বের হয়‌। পথে সেউজগাড়ী আমতলা মোড় এলাকায় পৌঁছালে র‌থের গম্বুজ‌টি রাস্তার উপরে থাকা হাইভোল্টে‌জের বৈদ্যুতিক তা‌রের সংস্পর্শে আসে। র‌থের গম্বুজ‌টি স্টি‌লের হওয়ায় বৈদ্যুতিক তা‌রের সংস্প‌র্শে এসে আগুন ধরে যায়। এ সময় র‌থে উপরে এবং আশপাশের অন্তত ২৫ জন আহত হন। প‌রে আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান‌ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নি‌য়ে যাওয়ার হলে ৫ জনের মৃত্যু হয়।

হিন্দু রীতি অনুযায়ী, প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লাপক্ষের দ্বিতীয় তিথিতে শুরু হয় জগন্নাথদেবের রথযাত্রা। যে হিসেবে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে রবিবার।

বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানমালার মধ্যদিয়ে আনন্দমুখর পরিবেশে ৯ দিনব্যাপী শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ১৫ জুলাই বিকেল ৩টায় উল্টো রথের বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে এ উৎসবের সমাপ্তি হবে।

No comments:

Post a Comment

Post Top Ad