'বলিউড ইজ ডেড' ধারণা বাতিলঃ শাহরুখ খানের ‘পাঠান’ এর আয় প্রজাতন্ত্র দিবসেই ১০০ কোটি

শম্পা দত্ত, কলকাতা, অলোকেশ শ্রীবাস্তব, নতুন দিল্লি, ভয়েস ৯ঃ দক্ষিণী ছবির একের পর হিটে যখন বলিউডের ছবি মুখ থুবড়ে পড়তে বসেছে, সেই সময় ভারতে এল এক পাঠান, যার পালটা দাপটে চড়চড় করে বেড়ে গেল বলিউডের মর্যাদা। আর এই পাঠান শাহরুখের আক্রমণে নড়ে গেল মুম্বাই, দিল্লি থেকে কলকাতা। শারুখ ভক্তদের উন্মাদনা মিশে গেল দেশজুড়ে পালিত হওয়া প্রজাতন্ত্র দিবসের আনন্দে। 
 জানা গেছে, প্রথম দিনেই শাহরুখ খান সত্যিকার অর্থেই 'পাঠান' উদ্বোধনে ইতিহাস তৈরি করেছেন। রিলিজের অনেক আগের রেকর্ড ভেঙে, YRF এর স্পাই থ্রিলার প্রজাতন্ত্র দিবসের ছুটিতে ৭০ কোটি টাকা আয় করেছে বলে জানা গেছে। বাণিজ্য বিশ্লেষক এবং ট্র্যাকিং সাইটগুলির মতে, প্রাথমিক অনুমান অনুসারে পাঠান বৃহস্পতিবার প্রায় ৭০ কোটি টাকার নেট সংগ্রহ করেছে ‘পাঠান।‘
একজন বিশেষজ্ঞ বাণিজ্য বিশ্লেষক টুইট করেছেন: রমেশ বালা, #পাঠান 2 দিনে WW বক্স অফিসে ₹ 235 Crs Gross অতিক্রম করেছে.. চলচ্চিত্রটি মাত্র 2 দিনে 200 কোটি রুপি আয় করে আন্তর্জাতিকভাবে অত্যন্ত ভাল ব্যবসা করছে। জানা গেছে, পাঠান আগের সব রেকর্ড মুছে ফেলে ভারতে ৫৫ কোটি টাকা নেট সংগ্রহ করেছে যা একটি হিন্দি চলচ্চিত্রের জন্য সর্বকালের বৃহত্তম ১ দিনের রেকর্ড। 


 প্রথম দিনে পাঠানের মোট সংগ্রহ ৫৭ কোটি নেট (হিন্দি - ৫৫ কোটি এবং ডাব করা সংস্করণ ২ কোটি)। আদিত্য চোপড়ার ‘পাঠান’ ছবিতে আছেন সুপারস্টার শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম রয়েছেন। ছবিটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।
স্যাকনিল্কের একটি প্রতিবেদনে বলা হয়েছে পাঠান প্রায় ৫২-৫৩ কোটি টাকা আয় করেছে, যেখানে বক্স অফিস ইন্ডিয়া এই সংখ্যাটি প্রায় ৫৫ কোটি টাকা, পাঠান এটিকে অতিক্রম করতে চলেছে বলে মনে হচ্ছে। ‘বলিউড হাঙ্গামা’ জানিয়েছে যে ছবিটির প্রথম দিনের বিদেশী আয় প্রায় ৩৫-৪০ কোটি টাকা। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা বৃহস্পতিবার টুইট করেছেন যে ছবিটি বিশ্বব্যাপী ১০০ কোটি আয় করেছে, যে কোনও হিন্দি ছবির জন্য এটি প্রথম। 
এর আগে, একটি বলিউড ফিল্মের জন্য সর্বোচ্চ গ্লোবাল ওপেনিং ছিল থাগস অফ হিন্দুস্তান (৭৩ কোটি রুপি) এবং ব্রহ্মাস্ত্র (৭২ কোটি রুপি)। পাঠান আরামে তাদের দুজনকে পাশ কাটিয়ে চলে যাচ্ছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad