বিশিষ্ট সাধক-গবেষক-সমাজসংষ্কারক শ্রীশ্রী স্বামী ডক্টর প্রজ্ঞাদাস কাঠিয়াবাবাজীর উপর নির্মিত হতে চলেছে তথ্যচিত্র



ভয়েস ৯, কলকাতা ব্যুরোঃ বিশিষ্ট সাধক, গবেষক, সমাজসংষ্কারক শ্রীশ্রী স্বামী ডক্টর প্রজ্ঞাদাস কাঠিয়াবাবাজীর উপর নির্মিত হতে চলেছে তথ্যচিত্র। এই তথ্যচিত্রটি আগামি ফেব্রুয়ারী মাসের শেষ সপ্তাহে মুক্তি পাবে বলে জানা গেছে। এক ঘন্টার এই তথ্যচিত্রটি নিবেদন করছে ‘ক্রাউড জিরো’ নামে একটি সংস্থা। বিশ্বের বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্মে এই তথ্যচিত্রটি প্রদর্শিত হবে বলে প্রযোজক সূত্রে জানা গেছে।

ভারতের নিম্বার্ক সম্প্রদায়ের একজন সাধক ছিলেন স্বামী প্রজ্ঞাদাস কাঠিয়া  ছাড়া তিনি ছিলেন অসাধারণ প্রজ্ঞার অধিকারী একজন লেখক, গীতার টিকাকার সমাজসংষ্কারক তার গবেষনার বিষয় ছিল সমাজ-চেতনা তার গবেষণার ফসল হিসাবে উঠে এসেছে অসামান্য গ্রন্থ ‘A society in the thought of Marx and Nimbark’ 

জানা গেছে, এই তথ্যচিত্রের শুটিং হবে স্বামী ডক্টর প্রজ্ঞাদাস কাঠিয়াবাবাজীর জন্মস্থান ও তার কর্মস্থানে। এছাড়া, আসাম ও বৃন্দাবনেও এই তথ্যচিত্রের বেশ কিছু কাজ আছে। এই তথ্যচিত্রের আবহ-সঙ্গীত করছেন সন্দীপ, নেপথ্য-সঙ্গীতে আছেন আলপনা চ্যাটার্জী, ভয়েস ওভার দিচ্ছেন মুনমুন ঘোষ।  এই তথ্যচিত্রের গবেষণার দায়িত্বে রয়েছেন ডক্টর সুজয় রায়। চিত্রনাট্য রচনা ও পরিচালনায় রয়েছেন  তারক ঘোষ। আগামী ডিসেম্বর মাস থেকে এই তথ্যচিত্রের শুটিং শুরু হবে বলে জানা গেছে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad