আইসিসি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া ৬ উইকেটে ভারতকে হারিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের ট্রফি তুলল

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ ট্র্যাভিস হেডের ১২০ বলে ১৩৭ রান এবং মার্নাস লাবুসচেনের সাথে দুর্দান্ত ১৯২ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়া সাত ওভার বাকি থাকতে ভারতকে ছয় উইকেটে পরাজিত করে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর গ্র্যান্ড ফাইনালে, অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স টস জিতে ভারতের বিরুদ্ধে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। কেএল রাহুল এবং বিরাট কোহলি দুর্দান্ত অর্ধশতক করেছিলেন কিন্তু অস্ট্রেলিয়ান বোলাররা বিশ্বকাপ ফাইনালে ভারতকে ২৪০-এর নীচে বোল্ড করার জন্য একটি ক্লিনিক্যাল প্রদর্শন তৈরি করেছিল।



 পরিসংখ্যান ঘাটলে দেখা যাবে যে, পাঁচ বার ট্রফি জিতেছে অস্ট্রেলিয়া, সেখানে অন্তত চার বার ভারতকে পরাজিত করেছে তারা। অন্যদিকে ভারতের জোড়া ট্রফি জয়ের যাত্রাপথেও অস্ট্রেলিয়ার বাধা অতিক্রম করতে হয়েছে কপিল দেব, মহেন্দ্র সিং ধোনিদের। এবারের বিশ্বকাপে নিজেদের যাত্রাপথের একদম শুরুতেই ভারত এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিলো একে অপরের। 
চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছিল ভারতীয় ব্যাটিং লাইন আপকে। এদিন, ৪৩ ওভারের শেষ বলে ম্যাক্সওয়েল এসে বাকি ২ রান নেন। চ্যাম্পিয়ন হয়ে যায় অস্ট্রেলিয়া। ১১০ বলে ৫৮ করে অপরাজিত থাকেন ল্যাবুশেন। ৪২ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad