তিন দিনে ৩ সন্ত্রাসবাদী হামলাঃ জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় উগ্রপন্থীদের আক্তমণে আহত ৬ সেনা


 ভয়েস ৯, নিউ দিল্লি ব্যুরোঃ জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় সন্ত্রাসবাদীরা আজ সেনাবাহিনীর অস্থায়ী অপারেটিং বেসে (টিওবি) হামলা চালিয়ে পাঁচ সেনা জওয়ান এবং একজন  পুলিশ অফিসারকে আহত করে। গুলি বিনিময়ের সময় নিরাপত্তা বাহিনীর হাতে একজন সন্ত্রাসবাদী নিহত হয়।  

আহত ব্যক্তিদের দ্রুত চিকিৎসার জন্য এসডিএইচ ভাদেরওয়াতে নিয়ে যাওয়া হয়েছে বলে সেনা সূত্রে জানা গেছে। নিরাপত্তা বাহিনীর উপর হামলার দায় স্বীকার করেছে কাশ্মীর টাইগারস নামে একটি সন্ত্রাসবাদী গোষ্ঠী এই ঘটনায় এলাকায়  উত্তেজনা আরও বেড়েছে বলা জানা যাচ্ছে।
একের পর এক সন্ত্রাসবাদী হামলার ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়ে এডিজিপি আনন্দ জৈন বলেন, "আমাদের শত্রু প্রতিবেশীরা সবসময় আমাদের দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার চেষ্টা করে চলেছে। হিরানগরের এই সন্ত্রাসবাদী হামলাটি একটি নতুন অনুপ্রবেশ বলে মনে হচ্ছে। এক সন্ত্রাসবাদী নিহত হয়েছে; আরেকজনের সন্ধানে তল্লাসী চলছে। সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে।
রিয়াসি এবং কাঠুয়ায় ঘটনার পর, ডোডায় হামলা জম্মু অঞ্চলে গত তিন দিনের মধ্যে তৃতীয় সন্ত্রাসবাদী হামলা।


কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং সাম্প্রতিক ঘটনার উপর আলোকপাত করে জানান, কীভাবে সন্ত্রাসবাদীরা আন্তর্জাতিক সীমান্তের কাছে হীরানগর সেক্টরে অবস্থিত কাঠুয়ার সাইদা সুখল গ্রামে একটি বাড়িতে গুলি চালিয়েছিল (IB).
উল্লেখযোগ্যভাবে, ৯ ই জুন রিয়াসি জেলার বৈষ্ণোদেবী মন্দির থেকে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাসে সন্ত্রাসবাদীরা গুলি চালালে ১০ জন নিহত এবং ৩৩ জন আহত হয়। এছাড়া, গত  ৪ ঠা মে পুঞ্চে ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) একটি কনভয়কে লক্ষ্য  করে ওই একই গোষ্ঠী আক্রমণ চালায়।

 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad