দক্ষিণ কুয়েতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে কমপক্ষে ৪৯ জন নিহত



 বুধবার ভোরে কুয়েতে বিদেশী শ্রমিকদের বসবাসকারী একটি ভবনে আগুন লেগে কমপক্ষে 49 জন নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই ২০ থেকে ৫০ বছর বয়সী ভারতীয় নাগরিক। ভারতের বিদেশ মন্ত্রক জানিয়েছে, অগ্নিকাণ্ডে আরও ৫০জনেরও বেশি আহত হয়েছেন। 

 

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ বুধবার দক্ষিণ কুয়েতের একটি ভবনে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ৪২ জন ভারতীয় নাগরিক সহ কমপক্ষে ৪৯ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছেন। সকাল ৪.৩০ টার দিকে শ্রমিকদের বাসভবন আল-মাঙ্গাফ বিল্ডিংয়ে ঘটনাটি ঘটে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বাসিন্দারা ঘুমন্ত অবস্থায় ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে বেশিরভাগ মৃত্যুর খবর পাওয়া গেছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ভারতীয়দের বেশিরভাগই কেরালা, তামিলনাড়ু এবং উত্তরাঞ্চলের কয়েকটি রাজ্যের বাসিন্দা। আগুনে নিহতদের মধ্যে শামির উমারুদ্দিন নামে একজন আতঙ্কে ভবন থেকে লাফিয়ে পড়ে থাকতে পারেন বলে তার আত্মীয়দের উদ্ধৃতি দিয়ে ওমানোরামা জানিয়েছেন।

কেরলের কোল্লামের বাসিন্দা শামির কুয়েতে চালক হিসেবে কর্মরত ছিলেন। তার এক ঘনিষ্ঠ আত্মীয় সাফেদুর মতে, বুধবার দুপুর ১২ টার দিকে তারা একটি ছবি পায়, যাতে সন্দেহ করা হয় যে সে ভবন থেকে লাফিয়ে পড়েছিল।  শামিরের স্ত্রী ও বাবা-মা রয়েছেন।



"
নজীব, যে শামিরের সঙ্গে কাজ করে এবং এক কিলোমিটার দূরে থাকে, সে আমাদের জানায়। আমরা কুয়েতের বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ করেছি। হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁকে মৃত ঘোষণা করা হয়। মৃতদেহটি বর্তমানে
সরকারি হাসপাতালেসাফেদু সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, "এখনও কোনও আধিকারিককে জানানো হয়নি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad