গুজরাট ধর্ষণ মামলায় "গডম্যান" আসারাম বাপু দোষী সাব্যস্ত

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ আজ গুজরাটের গান্ধীনগরের আদালত ২০১৩ সালের একটি ধর্ষণ মামলায় "গডম্যান" আসারাম বাপুকে দোষী সাব্যস্ত করেছে এবং মঙ্গলবার শাস্তি ঘোষণা করবে৷ অতিরিক্ত জেলা দায়রা আদালত অবশ্য ধর্ষণের মামলায় অন্য ছয় অভিযুক্তকে খালাস করে দেয়। এরা হলেন - আশারামের স্ত্রী লক্ষ্মীবেন, মেয়ে ভারতী, নির্মলা লালভানি, মীরা কালভানি, ধ্রুববেন লালভানি এবং জাবন্তীবেন চৌধুরীকে। 
উল্লেখ্য, আসারাম ইতিমধ্যেই আরেকটি ধর্ষণের মামলায় যাবজ্জীবন সাজা ভোগ করছেন। বর্তমানে তিনি যোধপুর জেলে বন্দি রয়েছেন। গান্ধীনগর দায়রা আদালত এক দশকের পুরনো যৌন নিপীড়নের মামলায় স্বঘোষিত গডম্যান আসারামকে দোষী সাব্যস্ত করেছে। 
আসারামের বিরুদ্ধে প্রায় ১০ বছর আগে আহমেদাবাদের মোতেরাতে তাঁর আশ্রমে থাকাকালীন এক মহিলাকে বারবার ধর্ষণ করার অভিযোগ ছিল। এই অভিযোগ করেছিলেন সুরাট-ভিত্তিক এক মহিলা।
বিশেষ পাবলিক প্রসিকিউটর আর.সি. কোডেকর মিডিয়াকে জানান যে নির্যাতিতা সুরাট থানায় একটি মামলা দায়ের করেছিলেন। পরে এটি ২০১৩ সালে আহমেদাবাদ পুলিশে স্থানান্তরিত হয়েছিল। চাঁদখেদা থানা আইপিসির বিভিন্ন ধারায় মামলা দায়ের করেছিল, যার মধ্যে এক বা একাধিক দলগতভাবে ধর্ষণ, অস্বাভাবিক অপরাধ, মহিলাদের উপর বলপ্রয়োগ ইত্যাদি। 
অন্য একটি ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর আসারাম বর্তমানে যোধপুর জেলে। তার বিরুদ্ধে সুরাটের আদালতে পৃথক বিচার চলছে। দুই বোন আসারাম এবং তার ছেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন যে ১৯৯৭ থেকে ২০০৬ সালের মধ্যে আসারাম এবং তার ছেলে দ্বারা পরিচালিত মোতেরা আশ্রমে তারা ধর্ষণের শিকার হয়েছিলেন। ছোট বোন নারায়ণ সাইয়ের বিরুদ্ধে এবং বড় বোন আশারামের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad