গির-সোমনাথে ২৫ টি পথ-কুকুরছানাকে বস্তায় ভরে পিটিয়ে হত্যা

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ গুজরাটের গির-সোমনাথ জেলার একটি গ্রামে অন্তত ২৫ টি পথ কুকুর এবং কুকুরছানাকে পিটিয়ে মেরে ফেলার খবরে প্রাণী অধিকার গোষ্ঠীগুলি তীব্র ক্ষোভ প্রকাশ করে এর তদন্ত দাবি করেছে। 
অপরাধীদের চিহ্ণিত করে তাদের যথাযথ শাস্তিও দাবি করা হয়েছে বলে একটি সংবাদ গোষ্ঠীর খবরে জানা গেছে। ঘটনাটি ঘটেছে কয়েকদিন আগে ভেরাভাল তালুকার অজোথা গ্রামে। নৃশংসতার ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে, পুলিশ নড়েচড়ে বসে।
 জানা গেছে, অ্যানিমেল ওয়েলফেয়ার বোর্ড এইচএম হর্ষ সাঙ্ঘভিকে কড়া ব্যবস্থা নিতে বলেছে। এর আগে,অ্যানিমেল ওয়েলফেয়ার বোর্ড দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভির কাছে একটি অনুরোধ জমা দিয়েছে। 
জানা গেছে, একটি বিয়ের অনুষ্ঠানের জন্য এলাকা পরিষ্কার করা হচ্ছিল। এইসময়, ওই কুকুরছানাগুলিকে বস্তায় ভরা হয় বলে অভিযোগ। ভিডিওতে দেখা যাচ্ছে, কিছু কুকুরকে পেটানোর আগে বস্তায় রাখা হয়েছিল। হৃদয়বিদারক ভিডিওতে কুকুরের চিৎকারও রয়েছে। এরপর এদের লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলা হয় বলে অভিযোগে জানা গেছে।
উল্লেখ্য, কুকুরের উপর এমন নিষ্ঠুরতা করা ফৌজদারি অপরাধ। রাজ্য প্রাণী কল্যাণ বোর্ডের সদস্য রাজেন্দ্র শাহ জড়িতদের কঠোর শাস্তির অনুরোধ জানিয়ে গির-সোমনাথের পুলিশ সুপার এবং জেলা কালেক্টরকে একটি চিঠি পাঠিয়েছেন।
 গির-সোমনাথ এসপি, মনোহরসিংহ জাদেজা বলেছেন, "আমরা অভিযোগগুলি যাচাই করার জন্য একটি দল পাঠিয়েছি কিন্তু এখনও কোনও প্রমাণ পাইনি। কেউ অভিযোগ দায়ের করতে এগিয়ে আসেনি। যদি আমরা প্রমাণ পাই, আমরা কেস ফাইল করব।“

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad