ঝাড়খণ্ডের চাতরা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই এ মাওবাদী নিহত

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ আজ ঝাড়খণ্ডের চাতরা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের সংঘর্ষে একজন মাওবাদী নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। চাত্রার পুলিশ সুপার (এসপি) রাকেশ রঞ্জন বলেছেন যে যৌথভাবে সিআরপিএফ এবং জেলা পুলিশ মাওবাদী বিরোধী অপারেশন চালাচ্ছিল। 
দু'দিন আগে মাদগাদা বনে জঙ্গলে জেলার মাওবাদী মনোহর গাঞ্জুর স্কোয়াডের সঙ্গে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টার হয়েছিল। এই মনোহর গাঞ্জুর মাথার দাম ঘোষণা করা হয়েছিল ১৫ লক্ষ টাকা। 
 এদিন, রাজ্যের রাজধানী রাঁচি থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে করিমান্দার-বুটকুইয়া গ্রামের সংলগ্ন একটি জঙ্গলে নিরাপত্তা বাহিনী এবং মাওবাদীদের মধ্যে এই সংঘর্ষ হয়। নিরাপত্তা বাহিনী এবং মাওবাদীরা পরস্পরকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। এই সময় পুলিশের গুলিতে একজন মাওবাদী নিহত হয়। 
জেলার পুলিশ সুপার জানান, “মাওবাদীরা গভীর জঙ্গলের সুযোগ নিয়ে সেখান থেকে পালিয়ে যায়। মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং তার পরিচয় শনাক্ত করা হচ্ছে আর পলাতকদের সন্ধানে তল্লাশি অভিযান চলছে।“ এর আগে সোমবার, নিষিদ্ধ ঘোষিত পিপলস লিবারেশন ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএলএফআই), সিপিআই (মাওবাদী) এর একটি স্প্লিন্টার গ্রুপের একজন এরিয়া কমান্ডার ঝাড়খণ্ডের রাঁচি জেলায় সংগঠনের সদস্য এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। 
দু বছর আগে মাওবাদী জোনাল কমান্ডার নকুল যাদব যিনি পুলিশ হত্যা সহ ৭০টিরও বেশি মামলায় ওয়ান্টেড ছিলেন, তিনি তার সহযোগী মদন যাদবের সঙ্গে রাঁচিতে অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) আর কে মল্লিক এবং রাঁচি রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) এ ভি হোমকারের কাছে আত্মসমর্পণ করেছিলেন। এই নকুল যাদব বিহার ও ছত্তিশগড়ের সীমান্ত এলাকায় সক্রিয় ছিলেন। তার বিরুদ্ধে জোর করে শিশুদের সিপিআই-মাওবাদী গোষ্ঠীতে অন্তর্ভুক্ত করার অভিযোগও রয়েছে। প্রতিকী চিত্র

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad