বাঘের আক্রমনে গুরুতর আহত অবস্থায় জীবিত ফিরলেন জেলে

ভয়েস ৯, ঢাকা ব্যুরোঃ  সুন্দরবনে মাছ ধরতে গিয়ে শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে মোরেলগঞ্জ উপজেলায় সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশনের সুধীরের সিলা এলাকায় হামলার শিকার হন তিনি। দুপুর ১২টার দিকে কয়েকজন জেলে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
আহত অনুকুলের চাচাতো ভাই নিধির গাইন জানান, আমুরবনিয়া গ্রামের মুকুন্দ গাইনের ছেলে অনুকুল প্রতিবেশী বারেক শেখের ছেলে মাহবুব শেখের সঙ্গে সুধীরের সিলা এলাকায় চরগড়া দিয়ে মাছ ধরছিলেন। তিনি জানান, এ সময় সুন্দরবন থেকে খালের পাড়ে আসা একটি বাঘ হঠাৎ আক্রমণ করে অনুকুলকে। তার সঙ্গে থাকা মাহবুবের চিৎকারে আশপাশের জেলে ও লোকজন বনে গিয়ে অনুকুলকে উদ্ধার করে। 
সুন্দরবনের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদীর বলেন, মাছ ধরার অনুমতি নিয়ে সকালে গিয়েছিলেন ওই দুজন। এক পর্যায়ে অনুকুলকে পেছন থেকে আক্রমণ করে একটি বাঘ। তিনি বলেন, এ সময় আহত জেলের সঙ্গী মাহমুদ শেখের চিৎকারে আমরবুনিয়া গ্রামের ১৫-২০ জন লোক ছুটে এসে বনে গিয়ে অনুকুলকে উদ্ধার করে।
মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ কামাল হোসেন মুফতি বলেন, বাঘের থাবায় অনুকুলের মেরুদণ্ড, পাঁজরসহ পেটে ক্ষত হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে তাকে এই হাসপাতালে আনা হয়। অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেকিড্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানান তিনি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad