আমেরিকায় পা-বিহীন এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে 'হত্যা' করায় পুলিশের বিরুদ্ধে দেশজুড়ে ক্ষোভ

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ অ্যান্থনি লো নামে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে 'হত্যা'র অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। আর তারই জেরে উত্তাল হয়ে উঠেছে ক্যালিফোর্নিয়া। প্রতিবন্ধী এক কৃষ্ণাঙ্গ মানুষকে হত্যার বিরুদ্ধে গর্জে উঠেছে এলাকাবাসীরা। 
জানা গেছে, ক্যালিফোর্নিয়ার হান্টিংটন পার্কে পুলিশের গুলিতে এক প্রতিবন্ধী ব্যক্তি ‘নিহত’ হন। অ্যান্থনি লো নামে ওই ব্যক্তি গত বছর তার দু পা হারান। পরিবারের দাবি, লো পা হারানোর পর তার মায়ের সঙ্গে বসবাস করছিলেন, যদিও পুলিশ তাকে গৃহহীন বলে মনে করেছিল। জানা গেছে, লো কৃত্রিম পায়ের জন্য অপেক্ষায় ছিলেন। 
 জানা গেছে, তার গুলিবিদ্ধ দেহ পাওয়া যায় হান্টিংটন পার্কে । স্টেন গান দিয়ে শরীরের উপরের অংশে প্রায় দশবার গুলি করা হয়েছিল। লোয়ের মা এবোনিক সাইমন বলেন, "যেহেতু অ্যান্টনি প্রতিবন্ধী ছিল, অন্য কেউ যদি তা করত তবে তারা হত্যার দায়ে কারাগারে থাকত, তাই আমি সত্য ও ন্যায়বিচার চাই। পুলিশের দাবি, লো এক ব্যক্তিকে ছুরি দিয়ে আক্রমণ করেন। 
ছুরিকাঘাতের শিকার ৪৬ বছর বয়সী এক ব্যক্তি। তিনি এখন হাসপাতালে। অবস্থা স্থিতিশীল। লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফের হোমিসাইড স্কোয়াডের লেফটেন্যান্ট হুগো রেনাগা ৪৬ বছর বয়সী ওই ব্যক্তিকে শনাক্তও করেছেন।
রেনাগা বলেছেন, হান্টিংটন পার্ক পুলিশ এই ঘটনার বিষয়ে একটি রিপোর্ট তৈরি করছে। হান্টিংটন পার্ক পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, লোয়ের মৃত্যুর সঙ্গে জড়িত অজ্ঞাত নামা আধিকারিকদের বেতনসহ প্রশাসনিক ছুটিতে রাখা হয়েছে। 
অন্যদিকে, লোয়ের পরিবারের দাবি, যেদিন থেকে তাকে গুলি করে হত্যা করা হয়েছে, সেদিন থেকেই তারা পুলিশের কাছ থেকে পরস্পরবিরোধী তথ্য পাচ্ছেন। ঞ্জানা গেছে, আট সন্তানের মধ্যে তিনি ছিলেন তৃতীয় এবং গত বছর টেক্সাস পুলিশের কাছে তার দুই পা হারানোর পরে, তিনি তার মায়ের সঙ্গেই বসবাস করছিলেন। 
মৃত্যুর সময়ো লো তার মায়ের ঠিকানা সম্বলিত পরিচয়পত্র বহন করলেও পরদিন সকাল পর্যন্ত তার পরিবারকে জানানো হয়নি বলে পরিবারের অভিযোগ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad