বিজেপি পশ্চিমবঙ্গ ও অরুণাচল প্রদেশের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল

ভয়েস ৯, নতুন দিল্লি ব্যুরো: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কেন্দ্রীয় নির্বাচন কমিটি (সিইসি) বুধবার পশ্চিমবঙ্গ এবং অরুণাচল প্রদেশের আসন্ন উপনির্বাচনের জন্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে। এর আগে জানুয়ারিতে নির্বাচন কমিশন পাঁচরাজ্যের ছয়টি বিধানসভা আসনের উপনির্বাচনের নির্ঘন্ট ঘোষণা করে। অরুণাচল প্রদেশের লুমলায় বিজেপি নেতা জাম্বে তাশির মৃত্যুর পর আসনটি শূন্য হয়েছিল এবং ঝাড়খণ্ডের রামগড়ে কংগ্রেস নেত্রী মমতা দেবীর অযোগ্যতার কারণে নির্বাচন প্রয়োজন হয়ে পড়ে। 
 জানা গেছে, অরুণাচল প্রদেশের লুমলা (এসটি) আসন থেকে সেরিং লামু এবং পশ্চিমবঙ্গের সাগরদিঘি আসন থেকে দিলীপ সাহাকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। উল্লেখ্য, অরুণাচল প্রদেশ, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু এবং মহারাষ্ট্রের দুটি বিধানসভা কেন্দ্রের একটি করে আসনের উপনির্বাচন হবে ২৭ ফেব্রুয়ারি। লাক্ষাদ্বীপের সংসদীয় আসনেও ২৭ ফেব্রুয়ারি উপনির্বাচনে ভোট হবে।
 জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা মহম্মদ ফয়জল পিপিকে অযোগ্য ঘোষণা করার কারণে লাক্ষাদ্বীপের সংসদীয় আসনে নির্বাচন হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৮ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ফেব্রুয়ারি। সমস্ত উপনির্বাচনের ভোট গণনা ২ মার্চ অনুষ্ঠিত হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad