ধানবাদে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪ জনের মৃত্যু

ভয়েস ৯ নিউজ ডেস্কঃ মঙ্গলবার রাতে ঝাড়খণ্ডের ধানবাদে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৪ জন নিহত এবং এক ডজনেরও বেশি আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে ১০ জন মহিলা ৩ জন শিশু। রাত ৯.৩০ মিনিটে জোদা ফাটাকের কাছে আশির্বাদ টাওয়ারের দ্বিতীয় তলায় একটি এলপিজি সিলিন্ডার বিস্ফোরণের ফলে আগুন লাগে। ফ্ল্যাটটি পঙ্কজ জৈন নামে এক ব্যক্তির এবং জায়গাটি ধানবাদ রেলওয়ে স্টেশন সংলগ্ন। স্থানীয় পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মকর্তারা উদ্ধার অভিযান শুরু করেছে এবং এ পর্যন্ত ছয়টি লাশ উদ্ধার করা হয়েছে।
 বর্তমানে ভবনটিতে উদ্ধার অভিযান চলছে।
ফায়ার ব্রিগেডের একজন আধিকারিক বলেছেন, আগুনটি বাড়িটির তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে এবং শীঘ্রই এটি তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম তলাকেও গ্রাস করে। এ পর্যন্ত এক মহিলা ও এক শিশুসহ নিহতদের উদ্ধার করা হয়েছে। আগুন নিভানোর জন্য আমরা ২৪ টিরও বেশি দমকল ইঞ্জিনকে ডেকেছি। আগুনের তীব্রতা ব্যাপক ছিল। বর্তমানে উদ্ধার অভিযান চলছে এবং আমাদের দমকলকর্মীরা ভবন থেকে ২১ জনকে উদ্ধার করেছেন। 
ঝাড়খণ্ডের জেলা ম্যাজিস্ট্রেট সন্দীপ কুমার বলেন, "ঘটনার সঠিক কারণ এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত চলছে। পরবর্তী পর্যায়ে মৃত্যু ও আহত ব্যক্তিদের সঠিক তথ্য নিশ্চিত করা হবে।" স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই ভবনে বিয়ের অনুষ্ঠান চলছিল এবং মূল অনুষ্ঠান (অভ্যর্থনা) ছিল পাশের সিধি বিনায়ক হোটেলে। পরিবারের কিছু সদস্য হোটেলে গেলেও আগুন লাগার সময় অন্যরা অ্যাপার্টমেন্টে উপস্থিত ছিলেন।
ব্যাঙ্ক মোর থানার অফিসার ইনচার্জ পি কে সিং বলেন, প্রাথমিক রিপোর্টে জানা যায় যে বিল্ডিংয়ের একটি ফ্ল্যাটে মাটির প্রদীপের আগুন থেকে পর্দায় আগুন লেগেছে। রাজ্যপাল রমেশ বাইস এবং মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং বলেছেন জেলা প্রশাসন জরুরি ভিত্তিতে কাজ করছে। মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন একটি টুইটে বলেছেন -"ধানবাদে আগুনের কারণে মানুষের মৃত্যু অত্যন্ত হৃদয়বিদারক। জেলা প্রশাসন যুদ্ধকালীন ভাবেকাজ করছে এবং আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে এটি পর্যবেক্ষণ করছি।"

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad