পানামায় অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় অন্তত ৩৯ জন নিহত

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ পানামার একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছেন। বাসটিতে ৬৬ জন যাত্রী ছিলেন। রাজধানী পানামা সিটি থেকে প্রায় ৪০০ কিলোমিটার (২৫০ মাইল) পশ্চিমে একটি মিনিবাসের সঙ্গে অভিবাসী ভর্তি এই বাসটির সংঘর্ষ হয়। বাসটির বেশিরভাগ যাত্রীই অনিবন্ধিত অভিবাসী হিসাবে আমেরিকায় যাচ্ছিলেন। 
পানামার ন্যাশনাল মাইগ্রেশন সার্ভিস জানিয়েছে, আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। জানা গেছে, বাসটি কলম্বিয়ার সীমান্তবর্তী দুর্গম জঙ্গল এলাকা দারিয়ান গ্যাপ অতিক্রম করে পশ্চিমদিকে কোস্টারিকার দিকে যাচ্ছিল, সেখান থেকে তারা মধ্য আমেরিকা ও মেক্সিকো হয়ে শেষ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে যেত।
 বাসটি কোস্টারিকা সীমান্তের কাছে গুয়ালাকার একটি হোটেলের দিকে যাচ্ছিল। সেখানে যাত্রীদের বিশ্রাম নেওয়ার কথা ছিল। 
স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, চালক বাসটি ঘুরিয়ে নেওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। যাত্রীদের নাগরিকত্ব এবং দুর্ঘটনার কারণ প্রকাশ করা হয়নি। 
প্রেসিডেন্ট লরেন্টিনো কর্টিজো টুইটারে গুয়ালাকায় দুর্ঘটনার খবর শুনে 'গভীর দুঃখ' প্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি সরকারের সমবেদনা জানিয়ে তিনি বলেন, 'এটি পানামা ও এই অঞ্চলের জন্য দুঃখজনক খবর। মধ্য আমেরিকার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের মধ্যে 'পাঁচজনেরও বেশি শিশু' রয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad