পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, ঢাবির দুই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

বিশ্বজিত মন্ডল, ভয়েস ৯, ঢাকা ব্যুরো: অমর একুশে বইমেলায় পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করা সেই দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতা হলেন- বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহরুল হক হল ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব হোসেন রবিন। অপরজন মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম ইমন। 
শনিবার ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রবিন ঢাবি ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়নের অনুসারী। ইমন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী হিসেবে পরিচিত। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মোহাইমিনুল ইসলাম ইমন (সহ-সভাপতি, মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়) ও রাজিব হোসাইন রবিন (সহ-সভাপতি, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল। 
একুশে বইমেলায় ঘুরতে আসা একদল দর্শনার্থীর কাছে পুলিশ পরিচয়ে চাঁদাবাজির সময় হাতেনাতে আটক হয়েছিলেন ওই দুই নেতা। গেল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের কালী মন্দিরের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগীরা বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় একটি অভিযোগ দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ। 
শাহবাগ থানা সূত্রে জানা যায়, ঢাবির এই দুই শিক্ষার্থী নিজেদের পুলিশ পরিচয় দিয়ে বইমেলায় চাঁদপুর থেকে আগত একদল দর্শনার্থীকে আটক করে। তারা ওই দর্শনার্থীদের মাদক ব্যবসা করে এমন অভিযোগ তুলে তাদের শরীর তল্লাশি করতে থাকে। তল্লাশির পরে কোনো মাদকদ্রব্য না পেয়ে ভুক্তভোগীদের কাছ থেকে ১৫০০ টাকা ছিনিয়ে নেয়। ভুক্তভোগীরা চাঁদপুরে ফেরার টাকা নেই বললে ছিনতাইকারীরা ৬০০ টাকা ফেরত দিয়ে মোটরসাইকেল করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে উপস্থিত আশপাশের লোকজন তাদের আটক করে পুলিশের হাতে সোপর্দ করেন। 
এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, এই ছিনতাইকারীদের হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি বাইক জব্দ করা হয়েছে। ভুক্তভোগীরা শাহবাগ থানায় অভিযোগপত্র দাখিল করায় আমরা তাদের পুলিশ হেফাজতে রেখেছি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad