বুলগেরিয়ায় একটি পরিত্যক্ত ট্রাকে পাওয়া গেল ১৮ জন অভিবাসীর মৃতদেহ

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ বুলগেরিয়ার পুলিশ গতকাল বুলগেরিয়ায় একটি পরিত্যক্ত ট্রাক থেকে ১৮ জন অভিবাসীর মৃতদেহ উদ্ধার করেছে। রাজধানী সোফিয়ার কাছে একটি হাইওয়েতে ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। চালক সম্ভবতঃ পালিয়ে গিয়েছিল। 
পুলিশ অনুসন্ধান চালানোর সময় কাঠ বোঝাই গাড়ির একটি গোপন অংশে মৃতদেহগুলি খুঁজে পেয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রাথমিক তথ্য অনুযায়ী ট্রাকটি প্রায় ৪০ জন অভিবাসীকে নিয়ে রওনা দিয়েছিল। জানা গেছে, জীবিতদের জরুরি চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 
বুলগেরিয়ার স্বাস্থ্যমন্ত্রী অ্যাসেন মেদজিদিয়েভ বলেছেন, “বেঁচে যাওয়া বেশিরভাগের অবস্থা খুবই খারাপ। তারা অক্সিজেনের অভাবে ভুগছে, তাদের জামাকাপড় ভিজে গেছে, শরীর ঠান্ডা হয়ে গেছে, দেখে বোঝা যাচ্ছে তারা কয়েক দিন ধরে খায়নি।“ 
বুলগেরিয়া, মধ্যপ্রাচ্য এবং আফগানিস্তান থেকে তুরস্ক হয়ে ইউরোপে প্রবেশের একটি প্রধান রুটে অবস্থিত। খুব কম লোকই এখানে থাকার পরিকল্পনা করে, বেশিরভাগই পশ্চিমদিকে যাওয়ার পথে বুলগেরিয়াকে ট্রানজিট করিডোর হিসাবে ব্যবহার করে। যদিও বুলগেরিয়া তুরস্কের সীমান্ত বরাবর ২৫৯ কিলোমিটার (১৬১ মাইল) কাঁটাতারের বেড়া নির্মাণ করেছে, তবে স্থানীয় ‘হিউম্যান ট্রাফিকারদের সাহায্যে অনেক অভিবাসী এখনও প্রবেশ করতে সক্ষম হয়েছে।
 উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবরে ব্রিটেনে পুলিশ একটি রেফ্রিজারেটেড কনটেইনারের ভেতর থেকে ৩৯ জনের মৃতদেহ উদ্ধার করে। ব্রিটিশ পুলিশ জানিয়েছিল, নিহতদের বয়স ১৫ থেকে ৪৪ বছরের মধ্যে, তারা সবাই ভিয়েতনামের দরিদ্র গ্রাম থেকে এসেছিলেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad