জোশিমঠের পর জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার একের পর এক বাড়িতে ফাটল

অলোকেশ শ্রীবাস্তব, ভয়েস ৯, নতুন দিল্লি ব্যুরোঃ জোশিমঠের আতঙ্কের রেশ কাটতে না কাটতেই আবার ফাটল। এবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার একের পর এক বাড়িতে ফাটল দেখা দিচ্ছে। শুধু তাই নয়, বাড়ির বাইরে রাস্তাতেও সৃষ্টি হচ্ছে ফাটল। 
ঠিক যেমন দেখা গিয়েছিল জোশিমঠে। আর এই ফাটলকে ঘিরে শুরু হয়ে গেছে এলাকাবাসীদের আতঙ্ক। অনেকেই ঘর ছাড়ছেন আতঙ্কে। প্রশ্ন উঠেছে, হিমালয়ের পার্বত্য শহরগুলি কি আর নিরাপদ নয়? জানা গেছে, কয়েকদিন আগে থাথরিতে একটি আবাসিক বাড়িতে প্রথম ফাটল দেখা দেয় আর শুক্রবারের মধ্যে ১৫ টির মতো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।।
 বাসিন্দাদের দাবি, ডোডায় বাড়িগুলিতে ফাটল জোশিমঠের মতো সঙ্কটের ইঙ্গিত দিচ্ছে।
এসডিএম ডোডা, আতহার আমিন জারগার জানান উত্তরাখণ্ডের জোশিমঠের পর জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার ভবনে ফাটল দেখা দিতে শুরু করেছে। বৃ
হস্পতিবার (১ ফেব্রুয়ারি) পর্যন্ত ৬টি বাড়িতে ফাটল ছিল তবে সংকট এখন বাড়তে শুরু করেছে এবং এলাকাটি ধীরে ধীরে ডুবে যাচ্ছে। 
 সংবাদ সংস্থার সাথে কথা বলার সময়, এসডিএম বলেছেন যে ফাটল প্রথম ডিসেম্বরে ডোডা জেলার একটি বাড়িতে রিপোর্ট করা হয়েছিল কিন্তু এখন পরিস্থিতি আরও খারাপ হয়েছে। সরকার যত তাড়াতাড়ি সম্ভব সংকট এড়ানোর জন্য একটি সমাধান খুঁজে বের করার চেষ্টা করছে। ছবিঃ এ এন আই

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad