জার্মান বন্দুকধারী যিহোবার উইটনেস হলে অনাগত শিশুসহ ৮ জনকে হত্যা করেছে

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ জার্মানির হামবুর্গ শহরের যিহোবার উইটনেস উপাসনা হলে এক বন্দুকধারী এক অনাগত শিশুসহ সাতজনকে গুলি করে হত্যা করেছ বলে জানা গেছে।
 হামবুর্গ রাজ্যের প্রসিকিউটর পুলিশের সঙ্গে এক যৌথ সাংবাদিক সম্মেলনে বলেন, জার্মান নাগরিক ও সাবেক যিহোবার বাসিন্দা ৩৫ বছর বয়সী এক ব্যক্তি বৃহস্পতিবার সন্ধ্যায় গুলি চালায়। সে সময় তিনি ড বৈধভাবে তার কাছে থাকা একটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল ব্যবহার করেছিলেন। 
প্রসিকিউটর জানান, নিহতদের মধ্যে চারজন পুরুষ ও দুই জন নারী এবং একটি অনাগত কন্যা শিশু রয়েছে। হামবুর্গ পুলিশ জানিয়েছে, মা বেঁচে গেছেন। আধিকারিকরা জানিয়েছেন, হত্যার উদ্দেশ্য এখনও অজানা, তবে কোনও রাজনৈতিক কারণ নেই বলে জানা গেছে।
গুলি বর্ষণের পর আততায়ীর ফ্ল্যাটে অভিযান চালিয়ে ১৫টি ম্যাগাজিন উদ্ধার করে পুলিশ। আধিকারিকরা জানান, শহরের আলস্টারডর্ফ জেলার যিহোবার সাক্ষি কিংডম হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রায় ৫০ জন লোক উপস্থিত ছিলেন। পুলিশ পৌঁছানোর পর বন্দুকধারী উপরের তলায় ছুটে গিয়ে নিজেকে গুলি করে হত্যা করে। 
আধিকারিকরা পুলিশের প্রশংসা করে বলেন, তারা দ্রুত ঘটনাস্থলে যাওয়ায় আরও মৃত্যু এড়ানো সম্ভব হয়েছে। এড অ্যাক্সিস ব্যাংক আবাসিক এলাকার বাসিন্দা অ্যানিলোর পিমুয়েলার রয়টার্সকে বলেন, আবাসিক এলাকার একটি ননডেস্ক্রিপ্ট ব্লক ভবনটি বেশ কয়েক বছর ধরে উপাসনালয় হিসেবে ব্যবহার করে আসছে। 
অন্য এক বাসিন্দার ফোন ফুটেজে দেখা গেছে, ভবনের বাইরে এক ব্যক্তি জানালা দিয়ে গুলি ছুড়ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রত্যক্ষদর্শী বলেন, 'আমি প্রচণ্ড গুলির শব্দ শুনেছি। "আমি এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র দিয়ে জানালায় গুলি করতে দেখেছি। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, পুলিশের কয়েক ডজন গাড়ি ও দমকল ের ইঞ্জিন রাস্তা বন্ধ করে দিয়েছে এবং কম্বলে মোড়ানো কিছু লোককে জরুরি সেবা কর্মীরা একটি বাসে তুলে দিচ্ছে।
 আরেক জন অজ্ঞাত পরিচয় প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের বলেন, "একটানা ১২টি গুলি ছোড়া হয়েছে। "তারপর আমরা দেখলাম কিভাবে কালো ব্যাগে করে লোকজনকে নিয়ে যাওয়া হচ্ছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad