এটা কী বসন্ত? আগামী কয়েক ঘন্টায় ঝড়-বৃষ্টি

নিজস্ব প্রতিনিধিঃ একেই বলে প্রকৃতির মার। যারা আগাম গ্রীষ্মের গরমে পাখা চালিয়ে সুচ্ছিলেন, কিংবা একটু ধনীরা এয়ার-কন্ডিশনের শীতলতায় আরামের ঘুম ঘুমাচ্ছিলেন, তাদের প্রকৃতি মনে করিয়ে দিল, প্রকৃতি সমদর্শী। তার কাছে ধনী-দরিদ্র, উচ্চ-নীচ ভেদাভেদ নেই। তাই সকলের জন্যই উপহার দিল শীতের শীতলতা। 
আর অন্যদিনের মতোই  আজও মুখ ভার করতে চলেছে আকাশ। বৃষ্টি আর ঝোড়ো হাওয়ায় শহর কলকাতা, উপকূলীয় এলাকা আর দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি আসতে পারে আগামী কয়েক ঘন্টায়। বইতে পারে ঝোড়ো হাওয়া। সম্ভাবনা আছে বজ্রপাতেরও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এখনই পিছু ছাড়ছে না বৃষ্টি। আগামী ২-৩ দিন ধরে বৃষ্টি চলবে। কোথাও কোথাও শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে।


সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি থেকে কমে হয়েছে ২০.৬ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৮ ডিগ্রি থেকে কমে ২৬.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৭ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতা শহরে বৃষ্টি হয়েছে ৫.৬ মিলিমিটার। অন্যদিকে, ভারী বৃষ্টির সতর্কতা থাকবে শুধু উত্তরবঙ্গের দুই জেলা কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad