লন্ডনে ভারতের জাতীয় পতাকার অসম্মান, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনারকে তলব করল দিল্লি

ভয়েস ৯, নতুন দিল্লি ব্যুরোঃ লন্ডনে ভারতের জাতীয় পতাকার অসম্মান করা হয়েছে, এই অভিযোগ পাওয়ার পর, বিস্তারিত জানতে, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ক্রিস্টিনা স্কটকে ডেকে পাঠাল দিল্লি। জানা গেছে, গতকাল খালিস্তানপন্থীরা লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশনের সামনে বিক্ষোভ দেখায়। ওই বিক্ষোভের সময় হাইকমিশনের ভারতীয় পতাকা নামিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। আর এই ঘটনাটা মোবাইল ক্যামেরাবন্দী হয়ে ছড়িয়ে পড়ে সর্বত্র।
লন্ডনে ভারতীয় হাইকমিশনে রবিবার খালিস্তানি ভাংচুরের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে মেট্রোপলিটন পুলিশের মুখপাত্রের উধৃতি  জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম। 
 ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন শিখ ব্যক্তি লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশনে জাতীয় পতাকা নামিয়ে দিচ্ছে। আর এই ঘটনায় কড়া অবস্থান নিয়েছে বিদেশমন্ত্রক। ডেকে পাঠানো হল ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ক্রিস্টিনা স্কটকে। হাইকমিশনার অ্যালেক্স এলিস দিল্লিতে না থাকায় ব্রিটেনের ডেপুটি হাইকমিশনারকেই ডাকা হয়েছে বলে জানা গেছে। 
বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ‘লন্ডনে ভারতীয় হাইকমিশনে বিচ্ছিন্নতাবাদী তাণ্ডবের ঘটনায় তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি এবং নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ব্রিটেনের কাছে ব্যাখ্যাও চাওয়া হয়েছে। বিদেশ মন্ত্রক বলেছে, ভারতের কাছে এটা প্রত্যাশিত যে ব্রিটেনের সরকার ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করবে এবং তাদের দ্রুত গ্রেফতার করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। 
পাশাপাশি দাবি করা হয়েছে, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য কঠোর পদক্ষেপ নিতে হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad