মৃত্যুর ঠিক পরের অনুভূতিটা কীরকম? কোমা থেকে ফিরে জানালেন আমেরিকার এক ব্যক্তি

বিশেষ প্রতিনিধি, ভয়েস ৯ঃ একটা মাত্র প্রশ্ন! অথচ আজ পর্যন্ত এর উত্তর কেউ জানেন না। অদূর ভবিষ্যতেও এই প্রশ্নের উত্তর কেউ দিতে পারবে বলে মনে হয় না। প্রশ্নটা হল- মৃত্যুর পর কী ঘটে? এটা কি আর একটা ঘুম? নাকি অসীম শূন্যতা? যেখানে কিছু নেই, কেউ নেই, এমনকি যে ‘আমি’টাকে আমরা ভালোবেসে লালন-পালন করি, সেই আমিটাও নেই। কে দেবে এর উত্তর? 
যদিও অনেকেই এই ‘নিয়ার ডেথ’ এর ব্যাখ্যা দিয়েছেন। কেউ বিশ্বাস করেছেন, কেউ করেন নি। এবার এই প্রশ্নের উত্তর দিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা থেকে আধ্যাত্মিক মাধ্যম ডেভিড হ্যানজেল। তিনি মৃত্যুর কাছাকাছি অভিজ্ঞতা থেকে এই প্রশ্নগুলোর উত্তর দিয়েছিল। 
 ডেভিড দাবি করেছেন যে তিনি পরকালের একটি ঝলক দেখেছিলেন এবং তাকে এমন জায়গায় নিয়ে যাওয়া হয়েছিল যা তিনি কখনও আশা করেননি - একটি বার। ২০১৫ সালে, ডেভিড মারাত্মক সেপসিস এবং ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, যার ফলে তিনি দুই মাসের দীর্ঘ কোমায় ছিলেন। 
এই সময়ে, তিনি একটি আধ্যাত্মিক অভিজ্ঞতা অর্জন করেছিলেন যা তিনি সবচেয়ে সুন্দর, মখমলি, সিল্কি রাতের আকাশ হিসাবে বর্ণনা করেছিলেন, যার কোনও শুরু বা শেষ নেই। তিনি দুটি "প্রাণী" অনুভব করেছিলেন যারা তার গাইড হিসাবে কাজ করেছিলেন এবং তাকে সবচেয়ে সুন্দর, সোনালী-সাদা আলো দেখিয়েছিলেন।
 তিনি বলেন, 'আমার মনে আছে আমি অসুস্থ ছিলাম বলে চোখ বন্ধ করে রেখেছিলাম। তারপর যখন আমি চোখ খুললাম, আমি এক রাতের আকাশে ছিলাম। এটি ছিল সবচেয়ে সুন্দর, মখমলি, সিল্কি রাতের আকাশ। মেঘ নেই। নক্ষত্র নেই। না কিছু না। এর কোনো শুরু বা শেষ ছিল না।" তার মতে, সেখানে স্বর্গীয় দূত ছিল। পরে তিনি নিজেকে একটি পানশালায় খুঁজে পেয়েছিলেন, পাশে সুন্দর রঙিন বোতল ছিল। সেখানে কোনও অ্যালকোহল ছিল না। 
পানশালা পরিদর্শনের পর ডেভিড বলেন, তিনি অনায়াসে একটি আকাশচুম্বী ভবনের পাশ দিয়ে হাঁটছিলেন যেন তিনি ভাসছেন এবং হাঁটছেন। ভবনটি মার্বেল দিয়ে তৈরি করা হয়েছিল। তিনি যখন কোমা থেকে জেগে উঠলেন, তখন তিনি তার সমস্ত অসুস্থতা "নিরাময়" হয়ে গিয়ে ছিল। যারা তার ক্ষতি করেছিল, তাদের প্রত্যেকের জন্য তিনি সম্পূর্ণ ক্ষমা নিয়ে ফিরে এসেছিলেন।
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad