ক্লাসরুমে পড়ুয়াদের ঝগড়া-মারামারি করতে প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার শিক্ষিকা

ভয়েস ৯, টেক্সাস, আমেরিকাঃ ক্লাসে শিক্ষিকা দাঁড়িয়ে রয়েছেন। আর ১২-১৩ বছরের পড়ুয়ারা মারামারি-ঝগড়া করছে। শিক্ষিকা সেসব দেখছেন, উতসাহ দিচ্ছেন আর মাঝে মাঝে লড়াকু পড়ুয়াদের নতুন টেকনিক বাতলে দিচ্ছেন। 
বিষয়টা বেশ মজার মনে হলেও, ওই শিক্ষিকার কাছে শেষ পর্যন্ত আর মজা থাকে নি। ক্লাসরুমে পড়ুয়াদের ঝগড়া করতে প্ররোচনা দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে, এই ঘটনাটি এ দেশের নয় আমেরিকার। 
আমেরিকার টেক্সাস রাজ্যের পুলিশ ২৪ বছর বয়সী ওই শিক্ষিকাকে গ্রেপ্তার করেছে। টেক্সাসের মেসকুইট পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, শিক্ষক নাটালি গার্সিয়ার বিরুদ্ধে শিশুদের জীবন বিপন্ন করার চারটি অভিযোগ আনা হয়েছে। পুলিশ জানিয়েছে, গার্সিয়া গত সপ্তাহে চার শিক্ষার্থীকে শারীরিক ভাবে আঘাত পাওয়ার মতো অবস্থায় ফেলেছিলেন।
জানা গেছে, গার্সিয়া তার ক্লাসের ১২ ও ১৩ বছর বয়সী শিশুদের ক্লাসরুমে ঝগড়া করার জন্য নিয়ম ও জায়গা তৈরি করেছিলেন বলে অভিযোগ রয়েছে। সিকিউরিটি ফুটেজে তাকে অন্যান্য শিক্ষার্থীদের দরজা পাহারা দিতে বলতে দেখা গেছে। 
পুলিশ লেফটেন্যান্ট ব্র্যান্ডন রিকেটস বলেন, "[তিনি] অবশ্যই ক্লাসে চলমান তার এই কার্যকলাপ গোপন করার চেষ্টা করছিলেন। ভিডিওতে দেখা গেছে, মারামারি শুরু হওয়ার আগে শিক্ষিকা "৩০ সেকেন্ড" সময় ঠিক করেন এবং মারামারি চলাকালীন বিভিন্ন সময়ে টাইমার মেনটেন করেন।
 এক শিক্ষার্থীর মা বেটি মার্টিনেজ, গোপনে লড়াইটি রেকর্ড করেছিলেন। কিন্তু, তিনিও সেটা দেখে বিষ্মিত। তিনি সাংবাদিকদের বলেন, "আমি ভেবেছিলাম এটি একটি কৌতুক। আমি মনে করি নি এটা বাস্তব। আমার মস্তিষ্ক বুঝতে পারছিল না কি ঘটছে, তাই না? মেসকুইট ইন্ডিপেনডেন্ট স্কুল ডিস্ট্রিক্ট জানিয়েছে যে ওই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে এবং তিনি প্রায় এক মাস ধরে স্কুলে ছিলেন। তার কর্মকাণ্ড ভয়াবহ ও অসহনীয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad