দিল্লিতে রাজঘাটের কাছে ঘোড়ার গাড়ি দৌড়'ঃ আটক ১০ জন আয়োজক

অলোকেশ শ্রীবাস্তব, নতুন দিল্লি ব্যুরো, ভয়েস ৯ঃ খোদ রাজধানীর জনবহুল রাস্তার উপর দিয়ে ছুটে চলেছে আগে-পিছে বেশ কিছু ঘোড়ার গাড়ি। পাশে পাশে স্কুটার বাইকে চেপে কিছু লোক তাদের উঁসাহ দিয়ে চলেছে – জোরসে ভাইয়া, অউর দম লাগাকে। 
 আর বিপজ্জনকভবাএ ছুটে আসা একের পর এক ঘোড়া গাড়ি দেখে দিশেহারা। ভয়ে রাস্তা থেকে সরে যাচ্ছে, টু-হুইলার আরোহীরা। বিকাল সাড়ে চারটে নাগাদ দিল্লি পুলিশের কাছে খবর আসে এক ভয়ানক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে রাজঘাট থেকে দিল্লি গেট, সিভিক সেন্টার এবং পাহাড়গঞ্জ এলাকার রাস্তায়। 
এরপর পুলিশ এসে হয়ে পি এস কমলা মার্কেটের কাছে রাস্তায় ব্যারিকেড বসিয়ে দেয়। তারপর শুরু হয় ধর-পাকড়।
 পুলিশের এক ঊর্ধ্বতন আধিকারিক জানিয়েছেন, রাজঘাটের কাছে 'ঘোড়ার গাড়ি দৌড়' আয়োজন করে "বিশৃঙ্খলা সৃষ্টি এবং রাস্তায় অন্যদের জীবন বিপন্ন করার" অভিযোগে গতকাল কমপক্ষে ১০ জনকে আটক করা হয়েছে।
 ধৃতদের মধ্যে রয়েছে ঘোড়ার গাড়ি গুলির জন্য রাস্তা ‘ক্লিয়ার’ রাখার জন্য দু'চাকার গাড়ি চালানো ব্যক্তিরা। এছাড়া, চারটি ঘোড়ার গাড়ি এবং তিনটি টু-হুইলার বাজেয়াপ্ত করা হয়েছে। বিকেল সাড়ে চারটে নাগাদ তারা এ বিষয়ে তথ্য পান। 
 ওই আধিকারিক বলেন, ধৃতরা রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এবং রাস্তায় অন্যদের জীবনকে ঝুঁকির মুখে ফেলেছে। ভারতীয় দণ্ডবিধির ২৮৯, ২৬৮, ১৮৮, ৩৪ ধারা এবং পশুর প্রতি নিষ্ঠুরতা প্রতিরোধ আইনের ১১ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। গাড়ি এবং দু'চাকার গাড়ি (২টি স্কুটি এবং ১টি মোটরসাইকেল) আটক করা হয়েছে, ঘোড়াগুলি এমসিডির কাছে হস্তান্তর করা হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad