ছত্তিশগড়: ২০০০ টাকার নোটে ৬.২ লক্ষ টাকা জমা দেওয়ার সময় মাওবাদী সহযোগী গ্রেফতার

ভুবনেশ্বর, ওড়িশা, ভয়েস ৯ঃ আওয়াপল্লী পুলিশ ও সিআরপিএফ-এর যৌথ অভিযানে বিজাপুর জেলা থেকে ৬.২ লক্ষ টাকার নোটের বান্ডিল সহ এক মাওবাদী সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। 
জানা গেছে, নকশালের বাসাগুড়া কমান্ডার অভিযুক্ত মহেশ বডসেকে বিভিন্ন ব্যাঙ্কে জমা দেওয়ার জন্য নগদ টাকা দিয়েছিলেন। 
বৃহস্পতিবার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এখনও পর্যন্ত প্রায় ১.২০ লক্ষ টাকা জমা পড়েছে। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক সম্প্রতি ২০০০ টাকার নোট প্রত্যাহার করে নিয়েছে। এদিকে, বৃহস্পতিবার ছত্তিশগড়ের সুকমা জেলায় দুই গ্রামবাসীকে হত্যা করেছে মাওবাদীরা। জেলা সুকমা পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৮ জুন মাওবাদীরা মাদভি গঙ্গা (তাদমেটলার ডেপুটি সরপঞ্চ) এবং কাওয়াসি সুক্কা (শিকশদূত) নামে দুই গ্রামবাসীকে 'জন আদালত' করে হত্যা করে। 
পুলিশ জানিয়েছে, "ডেপুটি সরপঞ্চ মাদভি গ্রামবাসী এবং গ্রামীণ শিশুদের আধার কার্ড, রেশন কার্ড, খাদ্য প্রকল্প এবং আয়ুষ্মান কার্ডের মতো জনকল্যাণমূলক প্রকল্পের সুবিধাসম্পর্কে সচেতন করছিলেন। কাওয়াসি সুক্কা তাডমেটলার মতো সংবেদনশীল অঞ্চলে শিশুদের শিক্ষা দিচ্ছিলেন যাতে তারা সমাজ ও এলাকার উন্নয়নে অবদান রাখতে পারে।" পুলিশ আরও জানায়, "মানুষ সচেতন ও শিক্ষিত হওয়ার কারণে যেহেতু নকশালরা তাদের ভিত্তি হারাচ্ছে, তাই তারা হতাশায় সুক্কাকে হত্যা করেছে। (এএনআই)

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad