মণিপুর: নিরাপত্তা শিবির থেকে অস্ত্র লুটের চেষ্টা, নিহত ১, গুলিবিদ্ধ জওয়ান

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ মণিপুরে হিংসার আগুন থামার কোন লক্ষণই দেখা যাচ্ছে না। জানা গেছে,থৌবাল জেলায় ইন্ডিয়ান রিজার্ভ ব্যাটালিয়নের (আইআরবি) ক্যাম্প থেকে অস্ত্র চুরির চেষ্টার পর নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২৭ বছর বয়সী এক ব্যক্তি নিহত ও আসাম রিলেসের এক জওয়ান গুলিবিদ্ধ হয়েছেন।
 পুলিশ জানিয়েছে, খাঙ্গাবক এলাকায় তৃতীয় আইআরবি ব্যাটালিয়নের ক্যাম্পে ঢুকে অস্ত্র ও গোলাবারুদ লুট করার চেষ্টা করে জনতা। কিছুক্ষণের মধ্যেই বাহিনীর সঙ্গে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে প্রথমে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়। কর্মকর্তারা জানিয়েছেন, সশস্ত্র জনতা গুলি চালাতে শুরু করলে সৈন্যরা পাল্টা গুলি চালায়। সেখানে আরও বাহিনী পৌঁছাতে না দেওয়ার জন্য জনতা শিবিরের দিকে যাওয়ার রাস্তাগুলিও একাধিক স্থানে অবরুদ্ধ করে রেখেছিল। তবে বাহিনকে আটকে রাখা সম্ভব হয়নি। 
জানা গেছে,  শিবিরে যাওয়ার পথে আসাম রাইফেলসের একটি দলকে আক্রমণ করে জনতা। তারা আসাম রাইফেলস কর্মীদের লক্ষ্য করে গুলি চালায়, এতে এক জওয়ান আহত হন এবং তাদের গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ওই জওয়ানের পায়ে গুলি লেগেছে বলে জানিয়েছে পুলিশ। সংঘর্ষে রোনালদো নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। তাকে প্রথমে থৌবাল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ইম্ফলের একটি হাসপাতালে রেফার করা হয়। রাজ্যের রাজধানী নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান বলে আধিকারিকরা জানিয়েছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad