বিশ্বের আধ্যাত্মিক সমাজ জানতে চান ডক্টর শ্রীশ্রী প্রজ্ঞাদাস কাঠিয়ার গবেষণা ও সমাজচেতনা নিয়ে



ভয়েস ৯, দিল্লি ও কলকাতা ব্যুরোঃ ভারতীয় স্পিরিচুয়াল সায়েন্টিস্ট ও সোস্যাল রিফর্মার স্বামী ডক্টর প্রজ্ঞাদাস কাঠিয়াকে তার গবেষণা ও সমাজ-চেতনার জন্য কতজন ভারতীয় মনে রাখবেন, তা এখনই বলা সম্ভব না হলেও বিশ্বের নানা দেশের মানুষ জানতে চান তার সম্পর্কে। কিন্তু, শুধু বাংলাভাষায় তার সব গ্রন্থ লিখিত হওয়ার কারণে বা ইংরাজী ভাষায় তার কোন প্রবন্ধ, গ্রন্থ না থাকার কারণে বিশ্বের আধ্যাত্মিক সমাজ  তার কাজ সম্পর্কে জানতে পারছে না। তারা সংবাদ ভয়েস ৯ এর কাছে জানতে চেয়েছেন কীভাবে তারা ওনার সম্পর্কে জানতে পারেন।

এ ব্যাপারে সংবাদ ভয়েস ৯ ঠিক করেছে, বাবাজীর সম্পর্কে ইংরাজী, রুশ ও স্পানীশ ভাষায় আর একটি ওয়েবসাইট প্রকাশিত হবে, যেখানে ডক্টর স্বামী প্রজ্ঞাদাস কাঠিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য রাখা থাকবে ভবিষ্যত গবেষকদের জন্য। কারণ, আজ থেকে ৫০ বছর পরে হলেও ডক্টর প্রজ্ঞাদাস কাঠিয়া থেকে যাবেন বিশ্বের গবেষক ও বিশ্বের আধ্যাত্মিক মানুষদের মনে।

প্রসঙ্গতঃ উল্লেখ্য, এই মুহুর্তে বিশ্বের ২৯ টি দেশে ইংরাজী সাংবাদ ভয়েস ৯ এর কয়েকহাজার পাঠক আছেন, যারা ডক্টর স্বামী প্রজ্ঞাদাস ও ভারতের বেদ-বেদান্ত  নিয়ে জানতে আগ্রহী। তার লেখা বিশ্বের যে কোন ভাষায় অনুবাদ করে পড়ার জন্য গুগল অনুবাদের সাহায্য নেওয়া সম্ভব হয়নি অনেকের পক্ষেই, কারণ, সেখানে যথাযথভাবে অনুবাদ সম্ভব নয়। তাই ভয়েস ৯ এর এই সিদ্ধান্ত।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad