ইরানে জোড়া বিস্ফোরণে: মৃত শতাধিক, ব্যথিত ভারত

 


 

ভয়েস ৯, আন্তর্জাতিক ডেস্কঃ ইরানে একটি স্মৃতিসৌধের অনুষ্ঠানে জোড়া বিস্ফোরণের নিন্দা করেছে ভারত যাতে ১০০ জনেরও বেশি লোক নিহত হয় বলে জানা গেছে। এই ঘটনাটিকে "মর্মান্তিক এবং দুঃখজনক" আখ্যা দিয়ে বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল এক বিবৃতিতে ইরান সরকার এবং দেশের জনগণের কাছে ভারতের ব্যথিত হওয়ার কথা জানিয়েছেন।

ইরানের কেরমান শহরে ভয়াবহ বোমা হামলায় আমরা মর্মাহত ও দুঃখিত। এই কঠিন সময়ে আমরা ইরানের সরকার ও জনগণের সঙ্গে আমাদের সংহতি প্রকাশ করছি। আমাদের চিন্তাভাবনা এবং প্রার্থনা নিহতদের পরিবার এবং আহতদের সাথে রয়েছে,” বিদেশ মন্ত্রকের মুখপাত্র X-তে লিখেছেন।ইরানি কর্মকর্তাদের মতে, বুধবার কেরমানে ইরানি জেনারেল কাসেম সোলেইমানির সমাধিস্থলের কাছে দুটি পরপর বিস্ফোরণ ঘটে যার ফলে কমপক্ষে ১০৩ জন নিহত হয়।

২০২০ সালে মার্কিন ড্রোন হামলায় সোলেইমানি হত্যার বার্ষিকী উদযাপন করার সময় এই ঘটনা ঘটে। রাষ্ট্রীয় গণমাধ্যম বিস্ফোরণকেসন্ত্রাসী হামলাবলে অভিহিত করলেও ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ঘটনার পেছনে ইসরায়েলকে দায়ী করেছেন। তিনি বলেন,  "আমি ইহুদিবাদী শাসককে সতর্ক করে দিচ্ছি:  আপনার করা অপরাধের জন্য ভারী মূল্য দিতে হবে।" অন্যদিকে, রাইসির রাজনৈতিক ডেপুটি মোহাম্মদ জামশিদি হামলার জন্য ইসরায়েলসহ যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad