জন্মদিনেই মৃত্যুঃ দক্ষিণ আফ্রিকায় জন্মদিনের পার্টিতে ২ বন্দুকবাজের গুলি, নিহত ৮

ভয়েস ৯,  ইন্টারন্যাশানাল ডেস্কঃ ভারতীয় সময় আজ সকালে দুই বন্দুকবাজ দক্ষিণ আফ্রিকার একটি টাউনশিপে এক জন্মদিনের পার্টিতে উপস্থিত মানুষজনের উপর এলোপাথাড়ি গুলি চালালে ঘটনাস্থলেই আটজন নিহত হয়েছেন এবং তিনজন আহত হন বলে আজ পুলিশ জানিয়েছে। 
পুলিশ এক বিবৃতিতে বলেছে, "আফ্রিকান সময় রবিবার সন্ধ্যায় বাড়ির মালিক তার জন্মদিন উদযাপন করছিলেন। এইসময় দুই অজ্ঞাত বন্দুকধারী উঠানে প্রবেশ করে এবং অতিথিদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। এইসময় গুলি লাগে বাড়ির মালিকের বুকে। তিনিও লুটিয়ে পড়েন মাটিতে। গুলিতে ৮ জন অতিথি মারা যান এবং তিনজন এখনও হাসপাতালে জীবনের জন্য লড়াই করছে। নিহতদের মধ্যে বাড়ির মালিকও রয়েছেন। হামলার উদ্দেশ্য এখনো জানা যায়নি। 
ইস্টার্ন কেপ প্রদেশের প্রাদেশিক পুলিশ প্রধান নমথেথেলি মেনে এই হত্যাকাণ্ডকে ‘নির্লজ্জ’ বলে নিন্দা করেছেন। ইতিমধ্যেই হামলার তদন্ত শুরু হয়েছে এবং পুলিশ বলেছে যে অপরাধীদের ধরতে অভিযান চলছে। সাউথ আফ্রিকাতে গোলাগুলি সাধারণ ঘটনা, যেখানে বিশ্বের সর্বোচ্চ হত্যার হার রয়েছে, গ্যাং সহিংসতা এবং অ্যালকোহল এখানকার নিত্যনৈমিত্তিক ঘটনা হিসাবে ধরা হয়। 
গত বছর জোহানেসবার্গ এবং পূর্বাঞ্চলীয় শহর পিটারমারিটজবার্গের শ্রমিক শ্রেণী অধ্যুষিত শহরে বারে গুলি চালানোর ঘটনায় দুই ডজন মানুষ মারা যান। 
পুলিশের মুখপাত্র কর্নেল প্রিসিলা নাইডু বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে যে বাড়ির মালিক তার জন্মদিন উদযাপন করছিলেন তার মাকান্দা স্ট্রিটের বাড়ির উঠানে। এই সময় দুই বন্দুকধারী ১৭: ১৫ থেকে ১৭:৩০ এর মধ্যে প্রবেশ করে এবং অতিথিদের লক্ষ্য করে গুলি করতে শুরু করে।“ PHOTO: Darren Stewart, Gallo Images

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad