কানপুরে ৭ দিনের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে ১০০ জনের মৃত্যু

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ দেশে কি হার্ট ও ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে? গত এক সপ্তাহে এইরকম বেশ কিছু এইরকম মৃত্যুর খবর পাওয়া গেছে। বিখ্যাত ব্যক্তিদের মৃত্যুর খবর যত সহজে পাওয়া যায়, সাধারণ মানুষের হৃদ-রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় না, তাই সব সময় সঠিক পরিসংখ্যান পাওয়া যায় না। ইদানিং, নাবালকের হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরও এসেছে। এটা কি হঠাৎ বেড়ে গেল, না কি বিশেষ কারণে হার্ট ও ব্রেন স্ট্রোকে আক্রান্তের সংখ্যা ও মৃত্যু বাড়ছে? 
 জানা গেছে, গত পাঁচ দিনে উত্তর প্রদেশের কানপুরে হার্ট ও ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে। এলপিএস ইনস্টিটিউট অফ কার্ডিওলজির দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ৯৮ টি মৃত্যুর মধ্যে ৪৪ টি হাসপাতালে ঘটেছে, এবং ৫৪ জন চিকিৎসা পাওয়ার আগেই মারা গেছেন। 
কানপুরের লক্ষ্মীপত সিংহানিয়া ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড কার্ডিয়াক সার্জারির তথ্য থেকে জানা যায় যে গত সপ্তাহে ৭২৩ জন কার্ডিয়াক রোগী হাসপাতালের জরুরি ও বহির্বিভাগে এসেছিলেন। শনিবার, ইনস্টিটিউট অফ হার্ট ডিজিজে চিকিৎসা নেওয়ার সময় ছয় জন রোগী মারা যান এবং তীব্র ঠান্ডায় আক্রান্ত ১৪ জন রোগী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। আটজনকে মৃত অবস্থায় ইনস্টিটিউটে আনা হয়েছিল। 
নগরীর এসপিএস হার্ট ইনস্টিটিউটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন। হৃদরোগ ইনস্টিটিউটে বর্তমানে ৬০৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন, যাদের মধ্যে ৫৪ জন নতুন এবং ২৭ জন বৃদ্ধ রোগী রয়েছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad