বিশাখাপত্তনম হবে অন্ধ্রপ্রদেশের নতুন রাজধানী, জানালেন মুখ্যমন্ত্রী জগন রেড্ডি

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ অমরাবতী ছিল অন্ধ্র প্রদেশ রাজ্যের রাজধানী। এটি গুন্টুর জেলার কৃষ্ণা নদীর তীরে অবস্থিত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২২ অক্টোবর ২০১৫ তারিখে উদ্দান্ডারায়ুনিপালেম গ্রামে একটি আনুষ্ঠানিক অনুষ্ঠানে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অমরাবতীর আশেপাশের কৃষকদের কাছ থেকে ৩৩,000 একর জমি অধিগ্রহণ করা হয়েছিল এ জন্য। কিন্তু,- গত বেশ কয়েক বছর ধরে সামাজিক, আইনি, অর্থনৈতিক এবং রাজনৈতিক দ্বন্দ্বের উত্স হয়ে দাঁড়ি্যেছিল এই অমরাবতী। তাই, এবার বদলাতে চলেছে অন্ধ্র প্রদেশের রাজধানী। অন্ধ্রের জন্য একটি নতুন রাজধানীর কথা আজ ঘোষণা করা হল তেলেঙ্গানা রাজ্যকে তার অঞ্চল থেকে বাদ দিয়ে, হায়দ্রাবাদকে তার রাজধানী করার নয় বছর পর।
মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি আজ বলেছেন, বিশাখাপত্তনম হবে অন্ধ্রপ্রদেশের নতুন রাজধানী, কৃষ্ণা নদীর তীরে রাজধানী শহরটি বাতিল করা হয়েছে। 
দিল্লিতে একটি অনুষ্ঠানে ওয়াইএসআর কংগ্রেস প্রধান বলেছেন: "... আমি আপনাদের বিশাখাপত্তনমে আমন্ত্রণ জানাচ্ছি, যা আগামী দিনে আমাদের রাজধানী হতে চলেছে। আমি নিজেও আগামী মাসগুলিতে বিশাখাপত্তনমে স্থানান্তরিত হব।" তিনি বলেন, "আমরা আগামী ৩ থেকে ৪ মার্চ একটি বিশ্ব শীর্ষ সম্মেলন আয়োজন করছি বিশাখাপত্তনমে। এই সুযোগটি নিতে আপনাদের সবাইকে ব্যক্তিগতভাবে সম্মেলনে আমন্ত্রণ জানাচ্ছি।“

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad