সত্যিই কি পৃথিবীতে পা রাখল ভিনগ্রহের জীব? রহস্য বাড়ছে

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে বিভিন্ন আকারের চারটি উড়ন্ত বস্তু মার্কিন কর্তৃপক্ষ গুলি করে ভূপাতিত করেছে। এদের মধ্যে একটিকে চীনা বেলুন বলে নিশ্চিত হওয়া গেলেও আধিকারিক ও বিজ্ঞানীরা এখনও অন্য তিনটির বিষয়ে অন্ধকারে রয়েছে। 
উদ্ধার হওয়া উড়ন্ত   যানগুলিকে   নানা ভাবে বিশ্লেষণ না করা পর্যন্ত আমেরিকার আকাশসীমা রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা মার্কিন বিমান বাহিনীর জেনারেল গ্লেন ভ্যানহারক বলেছেন, সাম্প্রতিক তিনটি বস্তু কী ছিল, সেগুলো কীভাবে, কোথা থেকে এসেছিল তা শনাক্ত করতে পারবে না সামরিক বাহিনী।
বহিরাগতদের বাদ দিয়েছেন কি না জানতে চাইলে ভ্যান হার্ক বলেন, 'আমি ইন্টেল কমিউনিটি এবং কাউন্টার ইন্টেলিজেন্স কমিউনিটিকে বিষয়টি দেখতে দেব। আমি কোনো কিছুই অস্বীকার করছি না।“ তার এই কথা শুনে বোঝা যায়, এখনও আমেরিকা এই ৩ টি উড়ুক্কু যানের ব্যাপারে কোন সিদ্ধান্তে পোউছাতে পারেন নি, তাই নয়, এগুলো যে ভিনিগ্রহের যান হতে পারে, সেই সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না। 
যুক্তরাজ্যের অন্যতম অপেশাদার ইউএফও গবেষক জো ম্যাকগোনাগল বলেছেন যে এই ঘটনাগুলি য়ামেরিকার ইউএফও সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া সৃষ্টি করেছে, অনেকে বিশ্বাস করতে শুরু করেছেন যে অন্য কিছু ঘটছে। তারা মনে করছে যে এটা এলিয়েনদের ঢেউ।
ম্যাকগোনাগল বলেন, “আমরা মহাবিশ্বে একা নই। আমি বিশ্বাস করি যে বহিরাগত জীবনের অস্তিত্ব রয়েছে। আমি মনে করি পরিসংখ্যানগতভাবে এটি হওয়ার খুব উচ্চ সম্ভাবনা রয়েছে। ম্যাকগোনাগল কয়েক দশক ধরে জাতীয় সংরক্ষণাগারে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোপন নথিগুলি অনুসন্ধান করে দেখেছেন যে সন্দেহভাজন ‘এলিয়েন’ পরিদর্শন সম্পর্কে সরকার কী জানে। তিনি বিশ্বাস করতেন যে জনসাধারণের কাছ থেকেএগুলি গোপন রাখা হয়েছিল।“ তিনি বলেন, "এমন কিছু বিষয় আছে যা তাৎক্ষণিকভাবে ব্যাখ্যা করা যায় না। তবে কেবল এলিয়েন স্পেসশিপ নয়, তারা কী হতে পারে তার এখনও এক হাজার এবং এক সম্ভাবনা রয়েছে। আমি মনে করি, সম্ভবত এগুলো কোনো ধরনের বেলুন, যেগুলো কারো দ্বারা পরিচালিত।“

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad