এটা কি ভূমিকম্পের সিরিজ? এবার নিউজিল্যান্ডের কুক স্ট্রেইটে আঘাত হানল ৬.১ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ নিউজিল্যান্ডে আজ সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে ৬ দশমিক ১ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে।
 ভূমিকম্পটি পারাপারাউমু থেকে ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে আঘাত হানে এবং এর গভীরতা ছিল ৫৭.৪ কিলোমিটার। এতে কোনো বেসামরিক হতাহতের খবর পাওয়া যায়নি। প্যারাপারাউমু, লেভিন, পোরুয়া, ফ্রেঞ্চ পাস, আপার হাট, লোয়ার হাট, ওয়েলিংটন, ওয়াঙ্গানুই, ওয়েভারলি, পামারস্টন নর্থ, ফিলডিং, পিকটন, একেতাহুনা, মাস্টারটন, মার্টিনবোরো, হান্টারভিল, হাওরা, ব্লেনহাইম, সেডন, নেলসন, ড্যানভিরকে, পোঙ্গারোয়া, স্ট্রাটফোর্ড, ওপুনাকে, তাইহাপে, ক্যাসলপয়েন্ট, মোটুকা, ওহাকুন এবং আশেপাশের এলাকায় কম্পন অনুভূত হয়।
 ৬.৩ মাত্রার ভূমিকম্পের ২০ মিনিট পর দেশটিতে ৪.০ মাত্রার আরেকটি ভূমিকম্প আঘাত হানে। জিওনেট ভূমিকম্পটিকে শক্তিশালী হিসাবে শ্রেণিবদ্ধ করেছে এবং এর পরে ৩০ সেকেন্ডের মাঝারি কম্পন অনুভূত হয়েছিল। ক্রাইস্টচার্চের এক বাসিন্দা নিউজিল্যান্ড হেরাল্ডকে বলেছেন, ভূমিকম্পে তীব্র আতঙ্ক দেখা দিয়েছে।  
 নিউজিল্যান্ডের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সির এক মুখপাত্র ভূমিকম্পের সঙ্গে সম্পর্কিত কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন। তবে ওয়েলিংটনের যাত্রীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মেটলিংক ট্রেন পরিষেবাগুলি ২৫ কিলোমিটার / ঘন্টা গতিতে চলতে বাধ্য করার ফলে গন্তব্যে যেতে দেরী হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad