পশ্চিমবঙ্গে ৪১০.৮৩ কোটি টাকার ন্যাশানাল হাইওয়ে প্রকল্পের অনুমোদন কেন্দ্রীয় সড়ক পরিবহন দফতরের

ভয়েস ৯, নতুন দিল্লি ও পি আই বিঃ পশ্চিম বর্ধমান জেলার রানিগঞ্জে ৪-লেনের রানিগঞ্জ বাইপাস নির্মাণের জন্য ৪১০.৮৩ কোটি টাকা অনুমোদন করেছে কেন্দ্রিয় সড়ক ও মহাসড়ক দফতর। 
কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নিতিন গড়করি পশ্চিমবঙ্গে ইপিসি (ইঞ্জিনিয়ারিং, প্রকিউরমেন্ট অ্যান্ড কনস্ট্রাকশন) প্রকল্পে এনএইচ -১৪ (পুরানো এনএইচ -৬০) এ ৫.২৬১ কিলোমিটার দৈর্ঘ্যের বাইপাস নির্মাণের জন্য এই টাকা অনুমোদন করেছেন।
এক টুইটবার্তায় গডকড়ি জানান, ১৪ নং জাতীয় সড়ক রামপুর হাট, সিউড়ি, রানিগঞ্জ, বাঁকুড়া, গড়বেতা এবং সালবানীকে যুক্ত করে মোরগ্রামের কাছে ১২ নম্বর জাতীয় সড়কের (পুরাতন এনএইচ ৩৪) সংযোগস্থল থেকে শুরু হয়ে পশ্চিমবঙ্গের খড়গপুরের কাছে ১৬ নম্বর জাতীয় সড়কের (পুরাতন এনএইচ ২) সংযোগস্থলে গিয়ে শেষ হয়। 
এই করিডোরটি দক্ষিণ ভারতের রাজ্যগুলি এবং ওড়িশা থেকে উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির দিকে চলাচলের জন্য অন্যতম প্রধান করিডোর হিসাবে কাজ করছে। এছাড়া, এই করিডোর খড়গপুর, মেদিনীপুর, চন্দ্রকোনা রোড, গড়বেতা, বিষ্ণুপুর, বাঁকুড়া, রানিগঞ্জ, পাণ্ডবেশ্বর, দুবরাজপুর, সিউড়ি, রামপুরহাট, নলহাটি প্রভৃতি গুরুত্বপূর্ণ শিল্প, ধর্মীয় ও কৃষি ক্ষেত্রকে সংযুক্ত করেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad