৪০ হাজার ফুট উচ্চতায় উড়তে থাকা গাড়ির মতো এক বস্তুকে গুলি করে নামালো মার্কিন বিমানবাহিনী

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ আমেরিকার আলাস্কার আকাশে একটি গাড়ির মতো দেখতে বস্তুকে গুলি করে নামালো মার্কিন বিমানবাহিনী। এই বস্তুটি মাটি থেকে অসামরিক বিমান চলাচলের পথে প্রায় ৪০ হাজার ফুট উচুতে উড়ছিল। 
 পেন্টাগন প্রেস সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডারের মতে, বস্তুটি কোথা থেকে এসেছে বা, এটি ঠিক কি, তা এখনও পর্যন্ত জানা যায়নি। গত বৃহস্পতিবার আমেরিকান আকাশসীমার ভিতরে এটিকে প্রথম সনাক্ত করা হয়েছিল রাষ্ট্রপতি জো বিডেনের নির্দেশে আলাস্কার উত্তর উপকূল থেকে প্রায় ৪0,000 ফুট উচ্চতায় উড়ন্ত একটি বস্তুকে মার্কিন যুদ্ধবিমান গুলি করে নামায়।
 মার্কিন আধিকারিকরা জানিয়েছেন, এটি একটি ছোট গাড়ির আকারের। রাইডার বলেছেন, F-২২ ফাইটার জেট বস্তুটিকে নামানোর জন্য একটি AIM-9X ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছিল৷ আটলান্টিক মহাসাগরের দক্ষিণ ক্যারোলিনার উপকূলে মার্কিন যুক্তরাষ্ট্র একটি চীনা গুপ্তচর বেলুনকে গুলি করার প্রায় এক সপ্তাহ পরে এটি দেখা যায়। 
এর আগে, গত ৩0 জানুয়ারী মন্টানায় মার্কিন আকাশে প্রবেশ করেছিল একটি চীনা বেলুন। চীন স্বীকার করেছিল যে বেলুনটি তাদের ছিল, কিন্তু । নজরদারীর জন্য নয়। আলাস্কার উপর অজ্ঞাত বস্তু সম্পর্কে, রাইডার একটি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, "মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির নির্দেশে, ইউএস নর্দার্ন কমান্ডের জন্য নির্ধারিত ফাইটার এয়ারক্রাফ্ট সফলভাবে আলাস্কার উত্তর উপকূলে একটি উড়ন্ত বস্তুকে নামিয়েছে। স্থানীয় সময় রাত ১.৪৫ মিনিট নাগাদ এটি আমেরিকার আকাশসীমার মধ্যে ধরা পড়ে।“ 
তিনি বলেন, “বস্তুটি একটি ছোট গাড়ির আকারের ছিল, যা ৪ ফেব্রুয়ারি দক্ষিণ ক্যারোলিনার উপকূল অঞ্চলে আকাশ থেকে নামানো নজরদারি বেলুনের আকারের মতো নয়।“ হোয়াইট হাউস থেকে প্রথমে অজ্ঞাত বস্তুটিকে গুলি করে গুলি করার খবর ঘোষণা করা হয়েছিল। 
সতর্কতার কারণে এবং পেন্টাগনের সুপারিশে, রাষ্ট্রপতি বিডেন সামরিক বাহিনীকে বস্তুটিকে গুলি করে নামানোর নির্দেশ দিয়েছিলেন। রাইডার বলেন, বরফ ও তুষারের ভিতর থেকে ধ্বংসাবশেষ উদ্ধার করা হচ্ছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad