বিপজ্জনক জায়গায় 'রিলস' বানাবেন না: সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে আবেদন ওড়িশা পুলিশ

ভয়েস ৯, ওড়িশাঃ ওড়িশা পুলিশ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের বিপজ্জনক জায়গায় রিল (শর্ট-ভিডিও) বানানোর ব্যাপারে সতর্ক করেছে। একই সঙ্গে তাদের সাবধান করেছে, এর ফলে ব্যবহারকারীদের ও অন্যদের বিপন্ন হতে পারে। 
সোশ্যাল মিডিয়ার জন্য কনটেন্ট তৈরির ক্ষেত্রে দায়িত্বজ্ঞানহীন আচরণের বিষয়টি বেশ গুরুত্ব দিয়ে দেখছে ওড়িশা পুলিশ।
 টুইটারে ওড়িশা পুলিশ জানিয়েছে, "সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত হওয়ার আশায় কিছু যুবক-যুবতী বা ছেলে-মেয়েরা বিপজ্জনক জায়গায় রিল তৈরি করছে। এর ফলে দুর্ঘটনা ও প্রাণহানির আশঙ্কা বাড়ছে। একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে এ ধরনের সস্তা জনপ্রিয়তার ফাঁদে পড়বেন না এবং এ ধরনের বিপজ্জনক কর্মকাণ্ড এড়িয়ে চলুন।.” 
ভুবনেশ্বরের ডিসিপি প্রতীক সিং বলেন, "সোশ্যাল মিডিয়ায় রিল তৈরির ট্রেন্ড চলছে। তবে এগুলি তৈরি করার সময় লোকেদের তাদের চারপাশের বিপদ সম্পর্কে সচেতন হওয়া উচিত। আমরা দেখেছি গাড়ি চালানোর সময়, বিপজ্জনকভাবে উঁচু জায়গায় দাঁড়িয়ে মানুষ রিল তৈরি করছে। মানুষ রোমাঞ্চের জন্য এটা করছে। তবে আমি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের রিল তৈরির আগে তাদের এবং অন্যদের সুরক্ষার বিষয়টি মাথায় রাখতে সচেতন করতে চাই। 
মনে রাখবেন, সোশ্যাল মিডিয়া একটি মুক্ত জায়গা। কিন্তু, সোশ্যাল মিডিয়া ব্যবহারের সময় যেখানেই আমরা আইন ভঙ্গকারীদের দেখি, আমরা তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিই।“

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad