লোকসভায় কেন্দ্র: কোভিড-১৯ টিকা নেওয়ার পর কর্ণাটকে ৭৫, কেরালায় ২৪৪, ওড়িশায় ৫০ জনের মৃত্যু হয়েছে

ভয়েস ৯, নতুন দিল্লি ব্যুরোঃ ২০২৩ সালের ১৫ মার্চ পর্যন্ত কর্ণাটকে কোভিড-১৯ টিকা দেওয়ার পর কমপক্ষে ৭৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে লোকসভায় কেন্দ্রীয় সরকারের দেওয়া এক উত্তরে জানানো হয়েছে। 
 অন্ধ্রপ্রদেশের এক সাংসদের প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, সরকারি তথ্য অনুযায়ী টিকাকরণের পর দক্ষিণাঞ্চলীয় রাজ্যে ৬,৬২৮টি প্রতিকূল ঘটনা ঘটেছে। ২০২৩ সালের ১৫ মার্চ পর্যন্ত ওড়িশায় কোভিড-১৯ টিকা দেওয়ার পর ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সম্প্রতি লোকসভায় মৃত্যুর সংখ্যা সম্পর্কে জানিয়েছিল। কোভিড টিকাকরণের পরে এই রাজ্যে ১৫,৫২ টি প্রতিকূল ঘটনা ঘটেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার গত সপ্তাহে নিম্নকক্ষে একটি প্রশ্নের জবাবে বলেছিলেন, টিকা দেওয়ার পরে মাত্র ৮০ জনের মধ্যে গুরুতর বিরূপ প্রভাব দেখা দিয়েছে।
এ নিয়ে ভারতে টিকা গ্রহণের পর মোট ১ হাজার ১৫৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কেরালায় সবচেয়ে বেশি ২৪৪ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্র (১০২), উত্তরপ্রদেশ (৮৬) এবং মধ্যপ্রদেশ (৮৫)। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার জানিয়েছেন, ইউনিভার্সাল ইমিউনাইজেশন প্রোগ্রামের আওতায় সুসংগঠিত নজরদারি ব্যবস্থার মাধ্যমে কোভিড কেস এবং টিকাকরণের সংখ্যা ক্রমাগত পর্যবেক্ষণ করা হচ্ছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad