ব্যাঙ্কে আসা গ্রাহকদের প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতানো আন্তঃরাজ্য চক্রের ৫ পান্ডা গ্রেপ্তার

ক্রাইম ডেস্ক,ভয়েস ৯ঃ আলিপুরদুয়ার থানার অ্যান্টি ক্রাইম টিম ও জয়গাঁ থানার পুলিশদের কৃতিত্বে ধরা পড়ল এক প্রতারণা চক্রের ৫ পান্ডা। দীর্ঘদিন ধরে বিহারের মতিহারের এই প্রতারণা চক্রটি প্রতিবেশী রাজ্য আসাম ও এই রাজ্যের আলিপুরদুয়ার থানা এলাকার বিভিন্ন ব্যাঙ্কে তাদের প্রতারণা চক্রের ফাদ পেতে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করেছে বলে অভিযোগ। 
জানা গেছে, গতকাল বিকালে জয়গাঁও থানা এলাকার হাসিমারা ও জয়গাঁর দুটি রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কে নকল নোট হাতে ধরিয়ে আসল ২ লক্ষ টাকা নিয়ে নোট নিয়ে কেটে পড়ে বেশ কয়েকজন প্রতারক। এরপর, সাধারণ মানুষের কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ আলিপুরদুয়ার শহরের রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলির সামনে ফাঁদ পাতে ঐ দলটিকে ধরার জন্য। 
পুলিশের সন্দেহ ছিল, ওরা এবার অন্য ব্যাঙ্কগুলিতেও একইভাবে ‘অপারেশন’ চালাবে। বিকালের দিকে কলেজ হল্ট এলাকায় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মূল শাখার সামনে একটি গাড়ি দেখতে পায় পুলিশ কর্মীরা। ঠিক এই গাড়িটিকে দেখা গিয়েছিল জয়গাঁতে প্রতারণার সময়। পুলিশ এরপর গাড়িতে থাকা ২ জনকে আটক করে। তিন জন পালালেও, পরে পুলিশ ঐ ধৃত ২ জনের সাহায্যে তাদের খুঁজে বের করে গ্রেপ্তার করে। পুলিস ওই গাড়ি থেকে মোবাইল ফোন, ব্যাঙ্কের নথি, ১৭ টি এটিএম কার্ড , ২০ হাজার টাকা বাজেয়াপ্ত করে। জানা গেছে, ৩ দিন আগে এই দলটি আসাম থেকে এসে কোচবিহারের এসে একটি হোটেলে আশ্রয় নেয়।

 কীভাবে এদের অপারেশন চলত?
 
পুলিশ সূত্রে ও সাধারণ ভূক্তভোগীদের কাছ থেকে জানা গেছে – এরা প্রথমে ব্যাঙ্কে গিয়ে সেই সমস্ত গ্রাহকদের টার্গেট করত, যারা মোটা পরিমাণ টাকা তুলছেন। 
এদের মধ্যে কেউ ওই গ্রাহককে অন্য অ্যাকাউন্টে টাকা ট্রান্সফারের কমিশন দেওয়ার নাম করে চার লাখ টাকা জমা করতে বলত। যখন ওই ব্যক্তির কথা শুনে সেই গ্রাহক ফর্ম পূরন করতে বা টাকা জমা দিতে যেত, তখন ওদের টাকা নিয়ে সরে পড়ত দুষ্কৃতিরা। 


তবে গ্রাহকদের কাছে নিজেদের বিশ্বাসযোগ্য প্রমান করার জন্য দুটি নকল টাকার বান্ডিল ওই গ্রাহকের হাতে ধরিয়ে দেওয়া হত। 
 জয়গাঁর অতিরিক্ত পুলিশ সুপার নাগরাজ দেবারাকোন্ডা সাংবাদিকদের জানান, “সোমবার জয়গাঁ ও হাসিমারা এলাকায় প্রতারনার অভিযোগ ওঠে। মঙ্গলবার আলিপুরদুয়ার শহরের তিন জায়গা থেকে পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের কাছে থেকে নগদ টাকা, এটিএম, মোবাইল ও একটি চার চাকার গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad