আমেরিকার স্কুলে বন্দুকধারীর গুলিতে ৩ পড়ুয়াসহ নিহত ৬, পুলিশের পালটা গুলিতে নিহত ওই ট্রান্সজেন্ডার বন্দুকবাজ

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ আমেরিকার স্থানীয় সময় সোমবার সকালে ন্যাশভিলের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে তিন পড়ুয়াসহ ছয়জন নিহত হয়েছেন।
 স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা নাগাদ টেনেসি রাজ্যের এই শহরে রাইফেল ও হ্যান্ডগান দিয়ে গুলি চালায় অড্রে হেল। নামে এক হামলাকারী। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ কোভেনা স্কুলে পৌঁছায় এবং ১৫ মিনিটের মধ্যে অড্রিকে গুলি করে হত্যা করে। তিনি দুটি রাইফেল এবং একটি হ্যান্ডগান নিয়ে স্কুলে এসেছিলেন। 
পুলিশ জানিয়েছে, ২৮ বছর বয়সী অডি ওই একই স্কুলের ছাত্র ছিলেন। সোশ্যাল মিডিয়ায় নিজেকে পুরুষ হিসাবে পরিচয় দিলেও, তিনি ট্রান্সজেন্ডার ছিলেন বলে জানা গেছে।
হামলার কারণ জানতে চাইলে ন্যাশভিল পুলিশের মুখপাত্র ডন অ্যারন বলেন, 'অড্রেকে জোর করে খ্রিস্টান স্কুলে পাঠানো হওয়ায়, সে উত্তেজিত হয়ে আক্রমণ চালায়।“ 
পুলিশ জানিয়েছে, স্কুল প্রধান ও গির্জার পুরোহিতের মেয়েসহ নিহত তিন শিশুর বয়স ছিল ৯ বছর। তাদের মধ্যে একজন ছিলেন হেইলি স্ক্রুজেস, স্কুলের গির্জার যাজক চ্যাড স্ক্রুজের সন্তান। বাকি দুই শিশুর নাম এভলিন ডিকাউস ও উইলিয়ান কিনি। যে তিন ব্যক্তি মারা গেছেন তারা হলেন শিক্ষক সিনথিয়া পিক (৬১), মাইক হিল (৬১) এবং ক্যাথরিন (৬০)। 
পুলিশ জানিয়েছে, অড্রে হেল ট্রান্সজেন্ডার ছিলেন। তিনি একজন মহিলা হিসাবে জন্মগ্রহণ করেছিলেন, তবে তার লিঙ্কডইন প্রোফাইল অনুসারে, তিনি নিজেকে একজন পুরুষ হিসাবে পরিচয় দিয়েছিলেন। তবে এ বিষয়ে খুব বেশি তথ্য দেয়নি পুলিশ। তিনি একই স্কুলের প্রাক্তন ছাত্রী ছিলেন বলেও জানা গিয়েছে।
জানা গেছে, আক্রমণকারী বেশ কয়েক দিন ধরে স্কুলটি জরিপ করছিলেন। পুলিশ জানিয়েছে, তার কাছ থেকে পাওয়া কিছু কাগজপত্রে অন্য একটি স্থান উল্লেখ করা হয়েছে।
 কিন্তু সেখানে অত্যধিক নিরাপত্তার কারণে হামলাকারী সেখানে হামলা না করার সিদ্ধান্ত নেয়। পুলিশ জানিয়েছে, অড্রি হেল একই স্কুল থেকে পড়াশোনা করেছেন বলে জানা গেছে। তার কাছ থেকে দুটি দলিল পাওয়া গেছে. তাদের মতে, তাকে জোর করে এই খ্রিস্টান স্কুলে পড়তে পাঠানো হয়েছিল। স্কুলের প্রতি ক্ষোভ ছিল। এ নিয়ে তিনি রেগে যান। এই রাগে তিনি স্কুলে গুলি ছোঁড়েন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad