চলে গেলেন 'মিস্টার ইন্ডিয়া'র 'ক্যালেন্ডার' খ্যাত অভিনেতা সতীশ কৌশিক

ভয়েস ৯, নিউজ ডেস্ক, মুম্বাইঃ 'মিস্টার ইন্ডিয়া' ছবিতে 'ক্যালেন্ডার' হিসেবে পরিচিত বলিউডের বর্ষীয়ান অভিনেতা-লেখক-পরিচালক সতীশ কৌশিক বুধবার গভীর রাতে ৬৭ বছর বয়সে মারা গেছেন। তাঁর বন্ধু এবং আরেক কিংবদন্তি অভিনেতা,এনএসডি বন্ধু এবং সহকর্মী অনুপম খের আজ সকালে একটি টুইটে এই খবরটি শেয়ার করেছেন। 
 টুইটারে তিনি লেখেন, 'আমি জানি যে মৃত্যুই এই জগতের শেষ সত্য, কিন্তু আমি কখনও ভাবিনি যে আমার প্রিয় বন্ধু সতীশ কৌশিককে নিয়ে আমাকে এটা লিখতে হবে। ৪৫ বছরের দীর্ঘ বন্ধুত্বের পুরো বিরতি ঠিক এভাবেই। তোমাকে ছাড়া জীবন কখনও একই রকম হবে না সতীশ। ওম শান্তি!" 
জানা গেছে, সতীশ কৌশিক গত রাতে ৬৬ বছর বয়সে গুরগাঁওয়ে মারা যান। প্রবীণ অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতা চার দশক ধরে চলচ্চিত্র শিল্পের অংশ ছিলেন, ১৯৮২ সালে তার প্রথম চলচ্চিত্র মাসুম দিয়ে শুরু করেছিলেন।
আজ সকালে সোশ্যাল মিডিয়ায় তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে, তাঁর ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন সহকর্মী প্রয়াত অভিনেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।হ রিয়ানায় জন্মনেওয়া কৌশিক এনএসডি এবং এফটিআইআইয়ের প্রাক্তন ছাত্র ছিলেন এবং ১৯৮০-এর দশকের গোড়ার দিকে তাঁর চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন। 
তিনি ১৯৮৩ সালের ক্লাসিক "জানে ভি দো ইয়ারোন" এর জন্য সংলাপ লিখেছিলেন, যা বছরের পর বছর ধরে জনপ্রিয়তা অর্জন করেছিল। 'মিস্টার ইন্ডিয়া'-তে 'ক্যালেন্ডার', 'দিওয়ানা মাস্তানা'-তে 'পাপ্পু পেজার'-সহ আরও অনেক ছবিতে কমিক চরিত্রে অভিনয় করেছেন তিনি। কৌশিক "রাম লক্ষন" এবং "সাজন চলে সাসুরাল" এর মতো অন্যান্য ছবিতেও দুর্দান্ত অভিনয় করেছিলেন।
তিনি শ্রীদেবীর 'রূপ কি রানী', 'চোরোঁ কা রাজা' এবং পরে 'প্রেম' দুটি ই  পরিচালনা করেছিলেন, তবে তিনি 'হাম আপকে দিল মে রেহতে হ্যায়' এবং 'তেরে সাং' সহ আরও অনেক ছবিতে অভিনয় করে বড় সাফল্য পেয়েছিলেন। 
বহুমুখী শিল্পীর মৃত্যুর খবর জানার পর বলিউডের অনেক ব্যক্তিত্ব তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad