আমেরিকার ফ্লোরিডায় শিশু ধর্ষকদের মৃত্যুদণ্ডের বিধান রেখে বিল পাস

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের আইনপ্রণেতারা ১২ বছরের কম বয়সী শিশুদের উপর যৌন নিপীড়নের দায়ে দোষী সাব্যস্ত ব্যক্তিদের মৃত্যুদণ্ডের বিধান রেখে একটি আইন অনুমোদন করেছেন। 
রিপাবলিকান গভর্নর রন ডিসান্টিস সমর্থিত বিলটি সেনেটে ৩৪-৫ ভোটে পাস হয়। উল্লেখযোগ্যভাবে, ভিন্নমতপোষণকারী ভোট যথাক্রমে তিনজন ডেমোক্র্যাট এবং দুজন রিপাবলিকান নেতার কাছ থেকে এসেছে। বিলটি আইনে পরিণত হলে জুরিরা কমপক্ষে ৮-৪ ভোটে মৃত্যুদণ্ড দিতে পারবেন, যদিও এর আগে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিতে হবে। যদি আটজনেরও কম জুরি সদস্য মৃত্যুদণ্ডের সুপারিশ করেন তবে দোষীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হবে। 
 বিলটি গত সপ্তাহে ফ্লোরিডা হাউস অফ রিপ্রেজেন্টেটিভস ৯৫-১৪ এ পাস হয়েছিল এবং এখন কেবল ডিসান্টিসের স্বাক্ষর প্রয়োজন। এটি ১২ বছরের কম বয়সী শিশুকে নির্যাতনের জন্য দোষী সাব্যস্ত ব্যক্তিদের ক্ষেত্রে প্রযোজ্য হবে।
 তিনি বলেন, 'আমি মনে করি মৃত্যুদণ্ডই একমাত্র উপযুক্ত শাস্তি, যখন এ ধরনের পরিস্থিতি তৈরি হয়," আইনটি পাসের পর ডিসান্টিস বলেন। এটি একটি দ্বিপক্ষীয় বিল ছিল, যা রাজ্য সিনেটের সংখ্যালঘু নেতা লরেন বুক (ডি-ডেভি) এবং স্টেট সিনেটর জোনাথন মার্টিন (আর-ফোর্ট মায়ার্স) দ্বারা সহ-স্পনসর করা হয়েছিল। তারা যুক্তি দিয়েছিল যে পেডোফিলরা তাদের অপরাধের পুনরাবৃত্তি করার সম্ভাবনা বেশি এবং এইভাবে মৃত্যুদণ্ডপ্রাপ্য। 
 বুক বলেছিলেন, "একবার কোনও ধর্ষকএকটি শিশুকে আটকে রাখলে, তারা বারবার সেই শিশুর ক্ষতি করবে। এবং তারপরে অন্য নিষ্পাপ শিশুর কাছে চলে যাবে। এই অপরাধের কোনও সীমাবদ্ধতা নেই। এর কোনো শেষ নেই।"
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad