কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে গিয়ে জলাভূমিতে মৃতদের মধ্যে ৪ জন গুজরাতী, মৃতদেহ ফিরিয়ে আনার দাবী

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ স্থানীয় সময় অনুসারে বৃহস্পতিবার কানাডা-আমেরিকা সীমান্তের কাছে কুইবেকের সেন্ট লরেন্স নদীর জলাভূমি থেকে যে আটটি মৃতদেহ উদ্ধার করা হয়, তার মধ্যে ৪ জন ভারতীয়। এরা সকলেই গুজরাতের এক পরিবারের সদস্য। হয়েছেন। 
কানাডিয়ান পুলিশ জানিয়েছে, মৃতরা হলেন প্রবীণভাই চৌধুরী (৫০), তাঁর ছেলে মিত চৌধুরী (২০) এবং মেয়ে বিধি চৌধুরীর (২৪)। দক্ষবেন চৌধুরি (৪৫) চতুর্থ ভারতীয় হিসেবে শনাক্ত হয়েছেন। তাঁরা সকলেই গুজরাতের মেহসানা জেলার বাসিন্দা। 
জানা গেছে, কানাডা থেকে অবৈধভাবে আমেরিকায় প্রবেশের জন্য নৌকায় করে সেন্ট লরেন্স নদী পার হতে গিয়ে জলাভূমিতে নৌকাটি ডুবে যায়। স্থানীয় পুলিশের ধারণা, বুধবার রাতে খারাপ আবহাওয়ার জন্যই নৌকাডুবি হয়। নিহত অন্য চারজনও একই নৌকায় ছিলেন।
এ ব্যাপারে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। আকওয়েসনে মোহক পুলিশ সার্ভিস জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে আকওয়েসানের সি স্নাইহনে একটি জলাভূমি থেকে ছয়টি মৃতদেহ উদ্ধার করা হয়। শনিবার আরও দুটি মৃতদেহের সন্ধান পাওয়া যায়।
 স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রবীণভাইয়ের আত্মীয় জাসু চৌধুরী বলেন, 'দুই মাস আগে আমার ভাই পরিবারের সঙ্গে ভিজিটর ভিসায় কানাডা গিয়েছিলেন। আজ সকালে আমরা জানতে পেরেছি যে একটি ভারতীয় পরিবার নৌকায় অবৈধভাবে আমেরিকায় প্রবেশ করতে গিয়ে জলে ডুবে মারা গেছে। আমরা কানাডায় আমাদের অন্যান্য আত্মীয়দের ফোন করে দেখেছি যে নিহতদের মধ্যে আমার ভাই এবং তার পরিবারের সদস্যরাও রয়েছেন।
মেহসানার পুলিশ সুপার (এসপি) অচল ত্যাগী জানিয়েছেন, তিনি চার জন ভারতীয়ের মৃত্যুর খবর পেয়েছেন। তিনি বলেন, "আমরা জানতে পেরেছি যে তারা সবাই মেহসানা থেকে এসেছেন। তবে, কোনও আনুষ্ঠানিক যোগাযোগ হয়নি।“
  মেহসানা জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, মালেকপুরা গ্রামের বাসিন্দারা কালেক্টরের কাছে চার জনের মৃতদেহ তাদের গ্রামে ফিরিয়ে আনার ব্যবস্থা করার অনুরোধ করেছিলেন। রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী বিপুল চৌধুরি সাংবাদিকদের বলেন, “সরকারের উচিত নিহতদের দেহ ফিরিয়ে আনার ব্যবস্থা করা।“

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad