কানাডা থেকে আমেরিকায় প্রবেশের সময় জলাভূমিতে এক ভারতীয় সহ ৮ জনের মৃতদেহ উদ্ধার

কানাডার সেন্ট লরেন্স নদীর একটি জলাভূমিতে দুই শিশুসহ আটজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। মৃত্যুর কারণ নির্ণয়ের জন্য কর্তৃপক্ষ পোস্টমর্টেম এবং টক্সিকোলজি পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছে।
 ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ কানাডা-আমেরিকা সীমান্তের কাছে কুইবেকের সেন্ট লরেন্স নদীর জলাভূমি থেকে আটটি মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য শুরু হয়েছে। এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। আকওয়েসনে মোহক পুলিশ সার্ভিস জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে আকওয়েসানের সি স্নাইহনে একটি জলাভূমি থেকে ছয়টি মৃতদেহ উদ্ধার করা হয়। 
গতকাল আরও দুটি মৃতদেহের সন্ধান পাওয়া যায়। 
গতকাল এক সাংবাদিক সম্মেলনে উপ-পুলিশ প্রধান লি-অ্যান ও'ব্রায়েন বলেন, নিহতরা দুটি পরিবারের সদস্য- একজন রোমানিয়ান বংশোদ্ভূত, অন্যজন কানাডিয়ান পাসপোর্টধারী এবং অন্যজন ভারতীয়। তিনি বলেন, নিহতদের মধ্যে তিন বছরের কম বয়সী একটি শিশুও রয়েছে। 
ও'ব্রায়েন বলেন, 'ধারণা করা হচ্ছে, তারা সবাই কানাডা থেকে যুক্তরাষ্ট্রে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করছিল।‘ যুক্তরাষ্ট্র ও কানাডা একটি সীমান্ত চুক্তি সম্প্রসারণের ঘোষণা করার এক সপ্তাহ পর এই মৃত্যুর ঘটনা ঘটল।
অন্যদিকে, আকওয়েসানে মোহক পুলিশ সার্ভিসের প্রধান শন ডুলুদে বলেন, উদ্ধার হওয়া আরও দুটি মৃতদেহের মধ্যে একটি রোমানিয়ান পরিবারের এক শিশুর। 
ও'ব্রায়েন বলেন, সেন্ট লরেন্স নদীর দুই পাশে, কানাডার অন্টারিও ও কুইবেক এবং নিউইয়র্ক অঙ্গরাজ্যে আকওয়েসান মোহক সম্প্রদায়ের নিখোঁজ এক ব্যক্তির একটি নৌকার কাছে মৃতদেহগুলো পাওয়া গেছে। কানাডার জননিরাপত্তা মন্ত্রী মার্কো মেন্ডিসিনো বলেছেন, কানাডার কোস্ট গার্ড এবং কুইবেক প্রাদেশিক পুলিশ বাহিনী তাদের তদন্তে আকওয়েসাসনে পুলিশকে সহায়তা করছে।
টুইটারে মন্ত্রী মার্কো মেন্ডিসিনো লিখেছেন, "আমি গ্র্যান্ড চিফ আব্রাম বেনেডিক্টের কাছে সমবেদনা জানিয়েছি। আমরা আরও বিস্তারিত জানার অপেক্ষায় রয়েছি, আমার সমবেদনা রইল নিহতদের প্রিয়জনদের প্রতি।“ 
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
 তিনি সাংবাদিকদের বলেন, "এটি একটি হৃদয়বিদারক পরিস্থিতি, বিশেষ করে মৃতদের মধ্যে থাকা ছোট শিশুদের কারণে। কী ঘটেছে, কীভাবে এটি ঘটেছে তা আমাদের জানতে হবে এবং এটি পুনরায় যাতে না ঘটে, সে জন্য আমরা যা কিছু করতে পারি তা করতে হবে।“

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad