গ্রিস ও মাল্টার মধ্যে ৪০০ যাত্রী নিয়ে জলে ডুবে আছে অভিবাসী জাহাজ, উদ্ধার শুরু হয়নি

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ গতকাল গ্রিস ও মাল্টার মধ্যে প্রায় ৪০০ অভিবাসী বহনকারী একটি ছোট জাহাজ, ডুবে যায়। বর্তমানে এই ডুবে যাওয়া জাহাজটিতে আটকা পড়েছে বহু অভিবাসী। কিন্তু এখনো পর্যন্ত এদের উদ্ধারের ব্যাপারে কোন ব্ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। 
লিবিয়ার তোব্রুক থেকে রওনা হওয়া এই নৌকার একজন অভিবাসী ফোন করে জানায়, জাহাজটি সারা্ রাত রাত জলে ডুবে আছে। কর্তৃপক্ষকে জানানো সত্ত্বেও অভিবাসীদের উদ্ধারে কোনো উদ্ধার অভিযান শুরু করা হয়নি বলেও জানান তারা। 
অ্যালার্ম ফোন নামে একটি সংস্থা জানিয়েছে, জাহাজটি এখন মাল্টিজ সার্চ অ্যান্ড রেসকিউ এলাকায় (এসএআর) রয়েছে। জার্মান এনজিও সি-ওয়াচ ইন্টারন্যাশনাল টুইটারে জানিয়েছে, অভিবাসীবাহী নৌকাটিকে দুটি বাণিজ্যিক জাহাজের আশেপাশে পাওয়া গেছে। 
জানা গেছে, মাল্টিজ কর্তৃপক্ষ জাহাজগুলোকে উদ্ধার কাজ না করার নির্দেশ দিয়েছে এবং তাদের মধ্যে একজনকে কেবল জ্বালানি সরবরাহ করতে বলা হয়েছে। 
অ্যালার্ম  ফোন জানিয়েছে, জাহাজে থাকা লোকজনের চিকিৎসার প্রয়োজন ছিল। জাহাজটির জ্বালানি ফুরিয়ে গিয়েছিল এবং এর নীচের ডেকে জল পূর্ণ ছিল, ক্যাপ্টেনও চলে গিয়েছিলেন এবং জাহাজটি চালানোর মতো কেউ ছিল না। 
গতকাল জার্মানভিত্তিক আরেকটি এনজিও রেসকশিপ জানিয়েছিল, মেডিটেরিয়ানে একটি জাহাজডুবির ঘটনায় ২০ জনেরও বেশি অভিবাসী নিহত হয়েছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad