ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ আগুন, পুড়ে ছাই চার হাজার দোকান

ভয়েস ৯,ঢাকা ব্যুরো;বাংলাদেশের রাজধানী ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ আগুন। ৫০ ইউনিটের চেষ্টায় ও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আশপাশের দোকানে ছড়িয়ে পড়েছে আগুন। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের পাশাপাশি কাজ করছে সেনা, নৌ ও বিমান বাহিনীর সাহায্যকারী দল। যোগ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি টিম। 
ব্যবসায়ীরা বলছেন প্রায় চার হাজার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নেভাতে যোগ দিচ্ছে গাজীপুর ও নারায়ণগঞ্জের ফায়াস সর্ভিস। এর আগে মঙ্গলবার ভোর ৬টার দিকে আগুনের সূত্রপাত হয়। এর মধ্যে যতই সময় গড়িয়েছে আগুন ততই ছড়িয়ে পড়েছে। 
বঙ্গবাজারের চারটি মার্কেটেই আগুন জ্বলছে। বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট- এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় মূলত সবগুলোকেই লোকজন বঙ্গবাজার মার্কেট হিসেবে ডেকে থাকেন। এই চারটি মার্কেটে প্রায় ৪ হাজার দোকান রয়েছে বলে ব্যবসায়ীরা জানান। নানা রকম কাপড় থাকায় আগুনের তীব্রতা বাড়ছে। সবই পুড়ে শেষ।
 এদিকে ধোঁয়ার কারণে আগুন নেভাতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার ফাইটাররা। ধোঁয়ায় আশপাশের এলাকা অন্ধকার হয়ে গেছে। দূর থেকে কিছু দেখা যাচ্ছে না। ফায়ার সার্ভিস কর্মীরাও দূর থেকে পানি দিচ্ছেন। আগুন যেন আশপাশের বহুতল ভবনগুলোতে ছড়াতে না পারে সে ব্যাপারেও সতর্ক রয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা।
এদিকে আগুন নেভাতে পানির সংকট তৈরি হয়েছে। বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস কর্মীরা। হেলিকপ্টারে পানি আনা হচ্ছে হাতিরঝিল থেকে। এছাড়া মাইকে স্থানীয়দের ফায়ার সার্ভিসের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সাহায্য করার কথা কিছুক্ষণ পরপর বলা হচ্ছে। 
একাধিক ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, সকালবেলা অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরপরই দ্রুত ছুটে আসেন তারা। তবে আগুনের তীব্রতার কারণে কেউ মার্কেটের ভেতর ঢুকতে পারেনি। সামনে দাঁড়িয়ে থেকে নিজেদের সম্পদ ছাই হয়ে যেতে দেখেছেন তারা।
ফায়ার সার্ভিস কর্মীরা বলছে, আগুন যেন ছড়াতে না পারে সেজন্য ফায়ার সার্ভিসের লেডার গাড়ি নিয়ে আসা হয়েছে। এটি দিয়ে ওপর থেকে পানি নিক্ষেপ করা সম্ভব হবে। এই লেডার দিয়ে পানি নিক্ষেপ করা হচ্ছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad