আমিষ খাবার পরিবেশন করায় হোটেল থেকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ চাইল এক ব্যক্তি

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ নিরামিষভোজী জানানো সত্বেও, তাকে আমিষ খাবার পরিবেশন করার জন্য হোটেলের কাছে এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছেন এক অতিথি। তিনি বলেছেন যে আমিষ খাবার কেবল তাঁর ধর্মীয় অনুভূতিতে আঘাত করে না, তার জীবনকেও বিপদে ফেলে। 
সূত্রের খবর, বিলাসবহুল হোটেলগুলির একটি আন্তর্জাতিক চেইনের অন্তর্গত এই হোটেলে নিরামিষ খাবারের পরিবর্তে এক অতিথিকে আমিষ খাবার পরিবেশন করা হয়েছিল, কিন্তু তিনি আমিষ খাবারের অর্ডার দেননি, দিয়েছিলেন নিরামিষ খাবারের অর্ডার। অতিথি যখন বুঝতে পারলেন যে তিনি নিরামিষাশী খাবার খেয়েছেন, তখন তিনি দাবি করেছিলেন যে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছে এবং তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। 
অর্পিত গুপ্তা নামে ওই ব্যক্তি এখন হোটেলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন। হোটেল ম্যানেজমেন্টের কাছে তাঁর পাঠানো নোটিসের মাধ্যমে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। গুপ্তার আইনজীবী নরোত্তম সিং জানিয়েছেন, গত ১৪ এপ্রিল তাঁর মক্কেল তাঁর বন্ধু সানি গর্গের সঙ্গে আগ্রার ফতেহাবাদ রোডে অবস্থিত হোটেলে গিয়েছিলেন। 
গুপ্তা নিরামিষাশী রোলের জন্য অর্ডার দিয়েছিলেন। যখন খাবারটি পরিবেশন করা হয়েছিল এবং তিনি এটি খাওয়া শুরু করেছিলেন, তখন গুপ্তা বুঝতে পেরেছিলেন যে স্বাদটি আলাদা। হোটেলকর্মীদের জিজ্ঞেস করলে তিনি জানতে পারেন, তাকে ভেজ রোলের পরিবর্তে চিকেন রোল দেওয়া হয়েছে।

 
নরোত্তম সিং আরও দাবি করেছেন যে হোটেলটি তার ত্রুটি লুকানোর জন্য খাবারের বিলও সরবরাহ করেনি। অন্যদিকে, তার ক্লায়েন্ট তার ফোনে পুরো ঘটনাটি রেকর্ড করেছিলেন। তিনি বলেছিলেন যে হোটেল থেকে একটি সাধারণ ক্ষমা প্রার্থনা করা উচিত ছিল। 
শুধু তাই নয়, তার ক্লায়েন্ট তার ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য হোটেলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে চেয়েছেন। অন্যদিকে, হোটেল কর্তৃপক্ষ বিশ্বাস করে যে "এটি একটি ভুল ছিল" এবং ইতিমধ্যে গুপ্তার কাছে ক্ষমা চেয়েছে।
 আইন বিশেষজ্ঞ অশোক গুপ্তা বলেন, এই পরিস্থিতিতে ধর্মীয় সংবেদনশীলতাকে আঘাত করা, খাদ্য সুরক্ষা আইন এবং দূষিত খাবার পরিবেশনের ধারায় মামলা দায়ের করা যেতে পারে। এতে তিন থেকে দশ বছর পর্যন্ত কারাদণ্ডের বিধান রয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad