বাগেরহাটে শুরু হয়েছে শত বছরের ঐতিহ্যবাহী 'গোপাল সাধুর' মেলা

ভয়েস ৯,ঢাকা ব্যুরো;বাগেরহাটের মোরেলগঞ্জে শ্রী শ্রী হরিঁচাদ ঠাকুরের ২১২ তম জন্ম জয়ন্তী উপলক্ষে গোপাল সাধুর মেলা নামে শুরু হয়েছে তিনদিন ব্যাপি বারুণী স্নান ও মহামেলা। সোমবার (০৩ এপ্রিল) দুপুরে শতবর্ষী এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 
সোমবার সকাল থেকে মতুয়া সম্প্রদায়ের দেশি–বিদেশী হাজার হাজার ভক্ত আসতে শুরু করেছে মোড়েলগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রাম লক্ষ্মীখালীর “শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়িতে। পাপ মোচন ও মন বাসনা পূরণের মানত দিতে আসা এসব ভক্তদের পদচারণা, ঢাক–ঢোল ও বাদ্যযন্ত্রে মুখরিত হয়ে ওঠে মেলার মাঠ।
এসময়, বাংলাদেশস্থ ভারতীয় সহকারি হাই কমিশনার ইন্দ্রজিৎ সাগর, সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব পীযুষ বন্ধোপধ্যায়, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার মোঃ কেএম আরিফুল হকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
তিনদিনব্যাপি এ মেলায় কয়েক লাখ লোকের সমাগম হবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়ি‘র দপ্তর সম্পাদক প্রদীপ কুমার মন্ডল জানান, মূলত বাংলাদেশের বিভিন্ন জেলাসহ ভারত, ভুটান ও নেপাল থেকে আমাদের এই মেলায় ভক্তরা আসেন। ইহজাগতিক পাপ মোচন ও ধর্মীয় সম্প্রিতি বৃদ্ধির জন্য তারা এখানে আসেন। প্রতিনিয়ত লোক সমাগম বৃদ্ধি পাচ্ছে বলে দাবি করেন তিনি। উল্লেখ্য, শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের ১০১ তম জন্ম জয়ন্তী উপলক্ষে বাংলা ১৩২৮ সাল থেকে মোরেলগঞ্জ উপজেলার প্রত্যন্ত লক্ষীখালী গ্রামে গোপাল সাধুর লীলাধামে প্রতিবছর এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। যা এখন ‘গোপাল সাধুর’ মেলা নামে পরিচিত।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad