বিপ্লব দেবের পদত্যাগ, মানিক সাহা ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী

বিপ্লব দেবের পদত্যাগ, মানিক সাহা ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী
আগরতলাঃ উত্তর-পূর্ব রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের স্থলাভিষিক্ত হতে চলেছেন ত্রিপুরার বিজেপি সভাপতি মানিক সাহা। বিধানসভা নির্বাচনের ঠিক এক বছর আগে দেব মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পরে শনিবার মানিক সাহাকে বিজেপি বিধানসভা দলের নেতা নির্বাচিত করা হয়েছিল। মানিক সাহাকে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী করার ঘোষণায়, বিপ্লব দেব টুইট করেছেন যে আইনসভা দলের নেতা নির্বাচিত হওয়ার জন্য ডঃ মানিক সাহা জিকে অভিনন্দন ও শুভেচ্ছা। আমি আত্মবিশ্বাসী যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদৃষ্টি ও নেতৃত্বে ত্রিপুরা সমৃদ্ধ হবে এর আগে রাজ্যপাল এসএন আর্যের কাছে পদত্যাগপত্র জমা দেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। দেব সাংবাদিকদের বলেন, দল শীর্ষে রয়েছে। আমি বিজেপির একজন অনুগত কর্মী। আমি আশা করি যে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে আমি তার প্রতি সুবিচার করেছি, তা রাজ্য বিজেপি ইউনিটের সভাপতির পদ হোক বা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ। আমি ত্রিপুরার সার্বিক উন্নয়নের জন্য কাজ করেছি এবং রাজ্যের মানুষের জন্য শান্তি আছে তা নিশ্চিত করেছি। একদিন আগে অমিত শাহ ও নাড্ডার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন দেব। তিনি বলেন, ২০২৩ সালে নির্বাচন আসছে এবং দল এখানে দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ককে দায়িত্ব নিতে চায়। সংগঠন শক্তিশালী হলেই সরকার গঠন করা যায়। নির্বাচনের পর নিশ্চিতভাবেই কেউ মুখ্যমন্ত্রী হবেন। ত্রিপুরায় দলীয় বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিদায়ী মুখ্যমন্ত্রী বলেন, দল চায় আমি সংগঠনকে শক্তিশালী করি। তিনি বলেন, জনগণ চায় এই বিজেপি সরকারের দীর্ঘ মেয়াদ থাকুক। জনগণ যদি আমাকে সংগঠনের জন্য কাজ করতে চায়, তবে তা অবশ্যই এই লক্ষ্য অর্জনে সহায়ক হবে। প্রকৃতপক্ষে, ত্রিপুরায় ২৫ বছর বয়সী বামফ্রন্ট সরকারকে পরাজিত করার পরে, বিজেপি ২০১৮ সালে একটি তুমুল বিজয় নথিভুক্ত করেছিল, যার পরে দ দেবকে মুখ্যমন্ত্রী করা হয়েছিল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad