ক্যালিফোর্নিয়ার বন্যায় গাছ পড়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ বৃষ্টি ও বন্যার কারণে ক্যালিফোর্নিয়ায় গত সপ্তাহ থেকে এ পর্যন্ত অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। তবে, এখন বৃষ্টি কিছুটা রেহাই দিয়েছে বাসিন্দাদের। অবিরাম বৃষ্টি ও ঝড়ে রাস্তাগুলো পরিণত হয়েছে কাদার নদীতে। নদীগুলিতে জলস্ফীতি হওয়ায় দেখা দিয়েছে বন্যা, বাড়িঘরে ঢুকেছে জল। 
এইরকম অবস্থায় এলাকাবাসীরা শহর ছাড়ছেন। সব মিলিয়ে এই মুহুর্তে ক্যালিফোর্নিয়া বন্যা অঞ্চলে পরিণত হয়েছে এবং হাজার হাজার মানুষকে শহর থেকে পালিয়ে যেতে বাধ্য করেছে।
জানা গেছে, গত সপ্তাহ থেকে এ পর্যন্ত অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার ভোরে টর্নেডো সতর্কতা জারি করা হয়। এরপর মধ্য ও দক্ষিণ ক্যালিফোর্নিয়ার হাইল্যান্ড এলাকায় ৩৬ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়। একদিন পর সিয়েরা নেভাদায় ভারী তুষারপাত হয়। সিয়েরা হাইওয়ের বিভিন্ন জায়গায় ভারী তুষারপাতের কারণে বন্ধ হয়ে যায় সড়ক যোগাযোগ। পূর্ব সিয়েরার ম্যামথ মাউন্টেন স্কি রিসোর্টে ১.৪ থেকে ১.৭ মিটার তুষারপাতের খবর পাওয়া গেছে। কিন্তু, প্রকৃতির তান্ডব এখানেই শেষ হয়নি। 
বৃষ্টি কমলেও আজ থেকে রাজ্যের কিছু অংশে আরও একটি ঝড় বয়ে যেতে পারে বলে জানা যাচ্ছে, যা দুর্দশাকে আরও বাড়িয়ে তুলবে এবং ইতিমধ্যে বন্যা কবলিত এলাকাগুলির অবস্থা আরও শোচনীয় করে তুলবে। সাম্প্রতিক ঝড়ের ফলে উপকূলীয় এবং নদীতীরবর্তী শহরগুলিকে বিপর্যস্ত করে তুলেছে। মঙ্গলবার ভোরে ২০০,০০০ এরও বেশি বাড়ি এবং বিজনেস এলাকা এই মুহুর্তে বিদ্যুৎবিহীন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad