বিশ্বের দীর্ঘতম রিভার ক্রুজ এবার ভারতে, দেশের ৫০ টি পর্যটন ক্ষেত্রের মধ্য দিয়ে যাবে

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ এবার ভারতের গর্ব বিলাসবহুল রিভার ক্রুজ ‘গঙ্গা বিলাস’। দৈর্ঘে ৬২ মিটার আর প্রস্থে ১২ মিটার। ৪০ জন ক্রু সর্বদা ব্যস্ত থাকবেন যাত্রীদের দেখভাল করার জন্য। 
এই ‘গঙ্গা বিলাস’ আছে পাঁচতারা হোটেলের যাবতীয় সুখ-সুবিধা। বিশ্বের নামীদামী খাবার রয়েছে দেশী-বিদেশী যাত্রীদের রসনা তৃপ্তির জন্য।
ডেকে বসে চারপাশের নৈসর্গিক দৃশ্য দেখার জন্য রয়েছে, আধুনিক বসার জায়গা। সাজানো হয়েছে দেশীয় উপকরণে। বেতের তৈরি সোফাসেট, কাঠের চেয়ারে কুশন, সবেতেই ভারতীয় এতিহ্যের ছোয়া।থাকছে ১৮ টি আধুনিক স্যুট। এতে ৩৬ জন ভ্রমণকারী থাকতে পারবেন।
এবার আসি এর গন্তব্য নিয়ে। বারাণসী থেকে যাত্রা শুরু করে রিভার ক্রুজটি পশ্চিমবঙ্গের সুন্দরবন-বাংলাদেশের সুন্দরবন হয়ে যাবে অসমের ডিব্রুগড়ে। মাঝে কাজিরাঙাও পড়বে। জানা গেছে, দেশের ২৭টি নদীপথ হয়ে এই রিভার ক্রুজটি তার যাত্রা পথে মোট ৫০টি পর্যটন কেন্দ্রের মধ্য দিয়ে সফর করবে। 


আর গঙ্গায় যাতে দূষণ  সৃষ্টি না  হয়, তার জন্য রিভার ক্রুজের ভেতরেই তৈরি করা হয়েছে সুয়েজ ট্রিটমেন্ট প্ল্যান্ট। এবার খরচ। এই রিভার ক্রুজে সফরের জন্য দৈনিক খরচ করতে হবে ২৫,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা। মোট ৫১ দিনের গঙ্গা বিলাস সফরে খরচ হবে ২০ লক্ষ টাকা। বুঝতেই পারছেন, গড় ভারতীয়দের কাছে এই ক্রুজে ভ্রমণ প্রায় ‘দিবা-স্বপ্ন’, তাই ছবিতেই দেখে নেওয়া যাক, কেমন এই ক্রুজটি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad